অন্যান্যদেশবাংলা

ধর্ম যার যার, উৎসব সবার: প্রধান বিচারপতি

ধর্ম যার যার উৎসব সবার বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রবিবার (১০ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত বাণী অর্চণা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সৈয়দ মাহমুদ হোসেন বলেন, ‘ধর্ম যার যার উৎসব সবার। সুপ্রিম কোর্ট বারে এ অনুষ্ঠান অনেক আগে থেকেই পালন হয়ে আসছে। আমি প্রায় প্রত্যেকবারই এসেছি। ভবিষ্যতেও আসবো। সবার মঙ্গল কামনা করি।’ অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘আজ সবাই এই আনন্দে মেতে উঠুক। যে যে ধর্ম পালন করি না কেন এই উৎসবে সবাই সংযুক্ত হয়ে একাকার হয়ে যাই।’ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সবসময় ধর্মীয় গোড়ামির ঊর্ধ্বে থাকে। আমরা মনে করি এই বাংলাদেশ সবার। তাই এই দিনটিকে আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে পালন করে থাকি।’

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘আমরা চাই সুপ্রিম কোর্ট সব চিন্তার উৎস হোক। সব ধর্মের অচার-অনুষ্ঠানই এখানে পালন করা হয়। আমাদের চিন্তার স্বাধীনতা, ধর্মের স্বাধীনতা এখানে লালন করা হয়।’ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি বাণী অর্চনা উদযাপন পরিষদের আহ্বায়ক ষষ্ঠী সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিচারপতি ভবানী প্রসাদ সিংহ, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর, বিচারপতি শশাংক শেখর সরকারসহ অনেকে।

বাংলাটিভি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker