অন্যান্যক্রিকেটদেশবাংলাবাংলাদেশ

পাঁচ উইকেট হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ডাবলিনের ম্যালাহাইড ক্রিকেট মাঠে ক্যারিবিয়ানদের ৫ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ।ম্যাচ শেষে বোলারদের প্রংশসায় পঞ্চমুখ ছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

টানা দুটি ম্যাচে নিজের ছায়া হয়ে থাকা মোস্তাফিজ এদিন দেখা পেয়েছেন নিজের। ৯ ওভারে ৪৩ রান খরচ করে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন। তার সঙ্গে সাকিব-মিরাজের ঘূর্ণি জাদু ও নিয়ন্ত্রিত বোলিং ক্যারিবিয়ানদের কোনঠাসা করতেও কার্যকরী ভূমিকা রেখেছে।

অধিনায়ক মাশরাফি কিছুটা খরুচে বোলিং করেও টপ অর্ডার ভেঙে দিতে ভূমিকা রেখেছেন। সবমিলিয়ে বোলিং বিভাগে সবাই অবদান রেখেছেন।

ছয় ফাইনাল হারের পাঁচটিতেই ছিলেন মাশরাফি, নেতৃত্ব দিয়েছেন তিনটিতে। নাগালে পেয়েও হারিয়ে ফেলার হতাশা তিনি খুব ভালো জানেন। ফাইনালে উঠেও তাই রোমাঞ্চ এখনই ছুঁয়ে যাচ্ছে না বাংলাদেশ অধিনায়ককে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে বোলারদের প্রশংসা করতে ভুললেন না বাংলাদেশ দলের অধিনায়ক,সৌভাগ্যবশত আমরা শুরুতেই উইকেট তুলে নিতে পেরেছি। আর এটাই ম্যাচ জিততে ভূমিকা রেখেছে।

এই কৃতিত্বে বাংলাদেশ আরও একটি ফাইনালে উঠেছে সপ্তমবারের মতো। আগামী শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ। তাই এখন মাশরাফিদের চোখ সেদিকেই, ‘আমাদের আরও দুটি ম্যাচ বাকি। তাই আরও ভালো করার বিকল্প নেই। এর জন্য আমাদের আরও পরিশ্রমের বিকল্প নেই। আশা করি ফাইনালেও নিজেদের সেরা ক্রিকেটই খেলতে পারবো।’

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker