দেশবাংলা

বরগুনায় শম্ভু-জাহাঙ্গীরের মনোনয়ন দৌড়

জাহাঙ্গীরের পক্ষে যুবলীগ ছাত্রলীগসহ সকল অঙ্গসংগঠনের সংবাদ সম্মেলন

||বেলাল হোসেন মিলন, বরগুনা||

বরগুনা-০১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে এক চিঠিতে মনোনয়ন দেয়া হয়েছে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ প্রশাসক জাহাঙ্গীর কবিরকে।

দুই নেতার মনোনয়ন নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরাজ করছে টানটান উত্তেজনা। এমন পরিস্থিতিতে সোমবার দুপুরে বরগুনা প্রেসক্লাবে জাহাঙ্গীর কবিরকে সমর্থন জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বরগুনা জেলা যুবলীগ ও ছাত্রলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বরগুনা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সাহাব উদ্দিন সাবু।

এসময় তার সাথে বরগুনা জেলা যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ এবং স্বেচ্ছাসেবকলীগসহ সকল অঙ্গসংগঠনের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবু বলেন, সুদীর্ঘ ৫০ বছরেরও বেশি সময় ধরে জাহাঙ্গীর কবিরের রাজনৈতিক ক্যারিয়ার।

দীর্ঘ এ সময়ে  তিনি ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি থেকে শুরু করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়ে শক্ত হাতে বরগুনা জেলা আওয়ামী লীগের হাল ধরে আছেন। এ সময়ে তিনি কখোনই আদর্শচ্যুত হননি।

আপোষ করেননি কোন দুর্নীতিবাজ নেতাকর্মীর সাথেও। উপরন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে বরগুনা জেলা আওয়ামী লীগসহ এর সকল অঙ্গ সংগঠনের যেকোন সংকট তিনি মোকাবেলা করেছেন পরম আন্তরিকতার সাথে।

তাই বরগুনা জেলা যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ এবং স্বেচ্ছা সেবকলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ আজ ঐক্যবদ্ধ হয়ে জাহাঙ্গীর কবিরকে অকুণ্ঠ সমর্থন জানিয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাহাঙ্গীর কবিরকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে যুবলীগ সম্পাদক সাহাব উদ্দিন সাবু আরও বলেন, চুড়ান্ত পর্যায়েও তাঁর এ মনোনয়ন বহাল রাখার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণে তাদের এ সংবাদ সম্মেলন।

সকল অঙ্গসংগঠনের পক্ষ থেকে আয়োজিত এ সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এ আসনে দীর্ঘদিনে ধরে ক্ষমতার অপব্যবহার, ত্যাগী ও সম্ভাবনাময় নেতাকর্মীদের অবমূল্যায়ন এবং নানা অনিয়ম দুর্নীতির কারনে দলীয় সকল নেতাকর্মীসহ সর্বস্তরের সাধারণ মানুষ এখন পরিবর্তন চায়।

তাই তৃণমূলের নেতাকর্মীসহ সর্বস্তরের সাধারণ জনতা এখন ঐক্যবদ্ধভাবে জাহাঙ্গীর কবিরকে সমর্থন জানিয়েছে।

এ আসন থেকে চুড়ান্ত পর্যায়ে জাহাঙ্গীর কবিরের মনোনয়ন বহাল রাখা না হলে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ এবং স্বেচ্ছাসেবকলীগসহ তৃণমূলের সকল নেতাকর্মীদের দীর্ঘদিনের ক্ষোভ কাটিয়ে উঠে বরগুনা জেলা আওয়ামী লীগসহ সকল অঙ্গসংগঠনের ঐক্য ধরে রাখা অনেক বেশি কষ্টসাধ্য হয়ে দাঁড়াবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সহ-সভাপতি ইমাম হোসেন রোকন, যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হাসান সিপন, জেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আদনান অনিক, সাংগঠনিক সম্পাদক ইউসুফ হোসেন সোহাগ, জাতীয় শ্রমিক লীগ বরগুনার আহবায়ক আব্দুল হালিম মোল্লা, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমূখ।

এছাড়া জাহাঙ্গীর কবিরের সাথে রাজধানী ঢাকায় অবস্থান করার কারনে সংবাদ সম্মেলনে অনুপস্থিত থাকায় এ সংবাদ সম্মেলনের সাথে একাত্মতা প্রকাশ করে এ প্রতিবেদকের কাছে বক্তব্য দিয়েছেন, জেলা যুবলীগ সভাপতি অ্যাডভোকেট কামরুল অহসান মহারাজ, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক তানভীর হোসাইন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কেএম আঃ রশীদ, জেলা কৃষকলীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুল হক স্বপন প্রমূখ।

বাংলাটিভি/এবি

সংশ্লিষ্ট খবর

Close