দেশবাংলা

ব্রাহ্মণবাড়িয়ার রামরাইলে সমাবেশে ১৪৪ ধারা জারি

||পিয়াল হাসান রিয়াজ||

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ছাত্রলীগ এবং মুক্তিযুদ্ধের আদর্শ পরিষদের ডাকা সমাবেশে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।
পুলিশের আবেদনের প্রেক্ষিতে শুক্রবার রাত ৮টার দিকে ১৪৪ ধারা জারি করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস।
একই স্থানে ছাত্রলীগ এবং মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা বাস্তবায়ন পরিষদ নামে একটি সংগঠনের ডাকা পৃথক সভা-সমাবেশকে কন্দ্রে করে উত্তেজনা দেখা দেয়ায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও বলেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে শনিবার সকাল ৬টা থেকে পুরো রামরাইল ইউনিয়নে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ১৪৪ ধারা প্রত্যাহার করা হবে।

জানাযায়,শনিবার বিকেল ৩টায় রামরাইল ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন উলচাপাড়া খেলার মাঠে সুধী সমাবেশ ডাকে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়ন পরিষদ।

এতে প্রধান অতিথি হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম ও বিশেষ অতিথি হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অর রশিদ এবং জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম উপস্থিত থাকার কথা ছিল।

সমাবেশটিতে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক এবং জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আমানুল সেন্টু সভাপতিত্ব করার কথা ছিল।

তবে একই সময়ে ওই স্থানে রামরাইল ইউনিয়ন ছাত্রলীগ দলের কর্মী সভা ডাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ইউএনও।

এতে প্রধান অতিথি হিসাবে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, বিশেষ অতিথি হিসেবে রামরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাদত খান, প্রধান বক্তা হিসেবে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল এবং বিশেষ বক্তা হিসেবে সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনের উপস্থিত থাকার কথা ছিল।

বাংলাটিভি/এসএম/এবি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker