অপরাধদেশবাংলা

মাধবপুরে যৌতুকের বলি গৃহবধূ রিপা

|| মাধবপুর প্রতিনিধি ||

হবিগঞ্জের মাধবপুর উপজেলার কড়রা গ্রামে গৃহবধূ রিপা আক্তার (২৫) কে যৌতুকের জন্য স্বামী-শাশুড়ি নির্যাতন করে হত্যার পর লাশ ঘরের তীরের সঙ্গে ঝুলিয়ে রাখার অভিযোগ থানায় মামলা হয়েছে। যৌতুক ও নারী নির্যাতন আইনে রিপা আক্তারের মা জেসমিন আক্তার বাদি হয়ে স্বামী ও শাশুড়ির নাম উল্লেখ করে অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে শুক্রবার রাতে এ মামলাটি দায়ের করেন।

মাধবপুর উপজেলার করড়া গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে বেনু মিয়ার সঙ্গে পার্শ্ববর্তী নাসিরনগর উপজেলার শ্রীঘর গ্রামের ফারুক মিয়ার মেয়ে রিপার প্রায় ৫ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই বেনু ও তার পরিবারের লোকজন রিপা ও তার পরিবারের কাছে যৌতুক দাবি করে আসছিল। তার একটি কন্যা সন্তানও রয়েছে।

মেয়ের সুখ শান্তির কথা চিন্তা করে কয়েক দফায় প্রায় ২ লাখ টাকা যৌতুক দেয় রিপার পরিবার। সম্প্রতি আবারও ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে রিপার উপর অমানুষিক নির্যাতন করে বেনু ও তার পরিবার। যৌতুকের টাকা দিতে ব্যর্থ হওয়ায় রিপাকে অমানসিক নির্যাতন করে হত্যা করে লাশ ঘরের তীরের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়। গত বৃহস্পতিবার সকালে তার ঝুলন্ত মৃতদেহটি মাধবপুর থানার এসআই লিটন ঘোষ উদ্ধার করে।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ চন্দন কুমার চক্রবর্তী জানান, এ ঘটনায় তার মা বাদি হয়ে মামলা দায়ের করেছে। আসামী গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। তবে ময়নাতদন্ত রির্পোট হাতে না পাওয়া পর্যন্ত এ ব্যাপারে মন্তব্য করতে চাননি।

বাংলাটিভি/প্রিন্স

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker