বিশ্ববাংলা

যুক্তরাজ্যে জমকালো আয়োজনে সিলেটের এম সি কলেজের ১২৫বছর পুর্তি উদযাপন

যুক্তরাজ্যে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে সিলেটের এম সি কলেজের ১২৫বছর পুর্তি উদযাপন উপলক্ষে পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়েছে।স্থানীয় সময় রোববার ম্যানচেষ্টারের ভারমিলান হলে আয়োজিত অনুষ্ঠানে ইউরোপের বিভিন্ন দেশ থেকে কলেজটির সাবেক ছাত্র-ছাত্রীরা যোগ দেয়।এ সময় কলেজটিকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করা দাবি জানানো হয়।

করেছে দেশটিতে বসবাসরত কলেজের সাবেক ছাত্র-ছাত্রীরা। পুনর্মীলনি অনুষ্টিত হয়ে গেলো রবিবার ম্যানচেষ্টারের ভারমিলান হলে। বর্নাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হয় আনুষ্টানিকতা এর আগে যুক্তরাজ্য ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত প্রাক্তন ছাত্র-ছাত্রীরা তাদের ব্যাজ, টাই ও গিফ্ট সংগ্রহ করেন দলে দলে। মুরারীচাঁদ কলেজকে একটি পুর্নাঙ্গ বিশ্ব-বিদ্যালয়ে রুপান্তরের দাবী জানিয়েছেন প্রাক্তন শিক্ষার্থীরা।

শুরুতেই বাংলাদেশের মহামান্য রাষ্টপতি মো: আব্দুল হামিদ ও বৃটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে এর বানী পাঠ করা হয়। অনুষ্টানের প্রধান অতিথি স্বাডো এডুকেশন সেক্রেটারী আনজেলা রেইনার এমপি কলেজ শিক্ষার্থীদের ব্রিটিশ অর্থনীতিতে বিশেষ অবদান রাখায় ধন্যবাদ জ্ঞাপন করেন।

অতিথি হিসাবে আরোও বক্তব্য রাখেন স্বাডো ইমিগ্রেশন মিনিষ্টার আফজাল খান এমপি,সহকারী হাইকমিশনার আবু নসর মো: আনোয়রুর ইসলাম,ড: ইকবাল আহমদ ওবিই,কবির আহমদ জেপি,হাবিব উল্লাহ ওবিই।

দীর্ঘদিন পর সহপাঠীদের পেয়ে শিক্ষার্থীরা তাদের অনুভুতিতে জানান, অনুষ্ঠান সফল করায় আয়োজকরা শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পুনর্মীলনীর সফল সমাপ্তি ঘটে।

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close