বিএনপিরাজনীতি

আ. লীগের হামলায় পণ্ড হয়ে যাচ্ছে বিএনপির প্রচারণা: মওদুদ

|| আরমান কায়সার ||

একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে সারাদেশে নির্বাচনী প্রচারণার অংশ হিসাবে গণসংযোগে বিএনপি মাঠে নামলেও আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা বাহিনীর হামলায় তা পণ্ড হয়ে যায়। এ দিকে নির্বাচন ৫০ভাগ সুষ্ঠু হলে ক্ষমতাসীনদের খুজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। সকালে রাজধানীর কমলাপুরে নির্বাচনী গণসংযোগ করেন ঢাকা-৯ আসনের বিএনপি মনোনীত প্রার্থী ও জাতিয়তাবাদি মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। এ সময়, সরকার দলীয় লোকজন প্রচারণায় বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে, সকালে মতিঝিল এলাকায় প্রচারণা চালান ঢাকা-৮ আসনের মনোনীত প্রার্থী মির্জা আব্বাস। এ সময় বিএনপির প্রচারণায় হামলার নিন্দা জানান তিনি ।

এছাড়া, রাজধানি ঢাকার পাশাপাশি দেশের বিভিন্ন এলাকায় বিএনপির নির্বাচনী গণসংযোগের সময়  হামলা ও  নেতা-কর্মীদের  গ্রেফতারের অভিযোগ করা হয়েছে দলটির পক্ষ থেকে।

অন্যদিকে,  সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ করে বলেন,  নির্বাচনী তফসিল ঘোষণার পরও সরকারী সকল সংস্থা নির্বাচন কমিশনের অধীনে কাজ না করে সরকারের অধীনে কাজ করছে ।

আওয়ামী লীগের প্রার্থীরা সরকারী সুবিধা ভোগ করে নির্বাচনী প্রচারনা চালালেও বিরোধী দলগুলো সেই  সুযোগ পাচ্ছে না বলে অভিযোগ করেন দলের এই নীতি নির্ধারক।

বাংলাটিভি/মাসুদ সুমন

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker