ঐক্যফ্রন্টবাংলাদেশ

গণফোরাম থেকে বহিষ্কার সুলতান মনসুর

 

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী সুলতান মনসুর। দলের সিদ্ধান্তের বিপরীতে  শপথ নেওয়ার কারনে সুলতান  মনসুরকে বহিষ্কার করেছে গণফোরাম।

সুলতান মনসুর  বলেন  শীর্ষ নেতাকে জানিয়েই শপথ নিয়েছি: মনসুরের শপথকে ‘রাজনৈতিক ছলনা’ বললেন রিজভী ।গণফোরামে সুলতান মনসুরের নাম সভাপতিমণ্ডলীর তালিকায় থাকলেও তিনি দাবি করেন, গণফোরামের সদস্য ছিলেন। আমরা মনে করি যে, গণফোরামের যে গণমুখী নীতি, আদর্শ যেটার সাথে উনি প্রতারণা করেছেন এবং গঠনতন্ত্রের পরিপন্থি কাজ করেছেন।

আমাদের কর্মসূচি,নিয়ম-কানুন,আদেশ-নির্দেশ অমান্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে তিনি জাতীয় সংসদে সদস্য হিসেবে আজকে শপথ নিয়েছেন। এই জন্য দল, জনগণ ও ঐক্যফ্রন্ট সবাই মর্মাহত এবং ক্ষুব্ধ।“আমরা সুলতান মো. মনসুরকে, সংগঠন থেকে বহিষ্কার করছি।”

সুলতান মনসুরের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়ার হুমকিও দিয়েছেন গণফোরাম সাধারণ সম্পাদক, নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্টের এক সংবাদ সম্মেলনে সুলতান মো. মনসুর

গণফোরাম বহিষ্কার করলেও সুলতান মনসুরের সংসদ সদস্য হিসেবে টিকে থাকায় তার কোনো প্রভাব  পড়বেনা কেননা সংবিধানের ৭০ অনুচ্ছেদে বলা আছে- কেউ দল থেকে পদত্যাগ করলে কিংবা সংসদে দলের বিপক্ষে ভোট দিলে সদস্যপদ খারিজ হবে সুলতান মনসুরকে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ থেকেও অব্যাহিত দেওয়া হয়েছে বলে জানান মন্টু।

 উল্লেখ্য যে ডাকসুর এই  সাবেক ভিপি এক সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। জরুরি অবস্থার সময় সংস্কারপন্থি  হয়ে পড়ার পর তিনি কামাল হোসেনের সঙ্গে ভেড়েন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker