বিএনপিরাজনীতি

কমিশন সুষ্ঠু নির্বাচনের কোনো উদ্যোগ নেয়নি: মির্জা ফখরুল

‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক যারা পেয়েছেন, তারা কেউ জামায়াত নন, সব বিএনপি’— এমনটিই দাবি করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পাশাপাশি তিনি নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কোনো উদ্যোগ নেয়া হয়নি বলে অভিযোগ করেন।

শুক্রবার (৩০ নভেম্বর) বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচন এবং বর্তমান রাজনৈতিক পরিস্থতি নিয়ে কথা বলছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপি মহাসচিব বলেন, আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে গেছি। কিন্তু এখন পর্যন্ত কোনো লেভেল প্লেয়িংয়ের অবস্থা তেরি করা হয়নি। এসবের মাধ্যমে নির্বাচন কমিশন (ইসি) সরকারের নীলনকশা বাস্তবায়নে কাজ করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, তফসিল ঘোষণার পর থেকে কোনো গ্রেফতার হবে না, কিন্তু সে অবস্থা দেখা যাচ্ছে না, বলেন তিনি।

মির্জা ফখরুল আহ্বান জানিয়ে বলেন, আপনারা (সরকার) গ্রেফতার বন্ধ করুন। অন্যথায় এর দায়দায়িত্ব সরকার ও নির্বাচন কমিশনকে নিতে হবে।

বাংলাটিভি/এসএম/এবি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker