বিএনপিরাজনীতি

জনগণকে ভোট থেকে দূরে রাখতে পরিকল্পিতভাবে ভোটের পরিবেশ নষ্ট করছে সরকার: রিজভী

‘জনগণকে ভোট থেকে দূরে রাখার জন্য তারা পরিকল্পিতভাবে ভোটের পরিবেশ বিনষ্ট করার পাঁয়তারা করছে। পুলিশসহ আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে সরকারি দলের অনাচারের সঙ্গে তাল মিলিয়ে চলার ঘটনা থেকেই মনে হয় তারা ভোটারদের ভীতিগ্রস্ত করতে চায়।  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের অন্য নেতাদের মনোনয়নপত্র বাতিল ‘সরকারের দানবীয় আচরণ এবং নিখুঁত মাস্টারপ্ল্যানের অংশ’ বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মনোনয়নপত্র বাতিলের মধ্য দিয়ে সরকারের মুখোশ উন্মোচিত হয়েছে। এটি উদ্দেশ্যপ্রণোদিত, দূরভিসন্ধিমূলক ও সরকারের মাস্টারপ্ল্যানেরই অংশ উল্লেখ করে রিজভী বলেন, ‘নির্বাচন বানচালের জন্য সরকার দেশব্যাপী ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি করেছে। ক্ষমতার মৌতাতে বুঁদ হয়ে থাকার জন্যই অবৈধ শাসকগোষ্ঠী আসন্ন নির্বাচন নিয়ে মাস্টারপ্ল্যানে ব্যস্ত আছে।

আজ রোববার দুপুর ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে  এসব কথা বলেন রিজভী।

 ‘তফসিল ঘোষণার শুরু থেকেই নির্বাচনের পরিবেশ আরো অবনতিশীল হয়েছে বলে মনে করেন রিজভী। নৌকার পক্ষে হালে পানি না পাওয়ায় অবৈধভাবে সর্বশক্তি নিয়োগ করেছে’, বলেও অভিযোগ করেন বিএনপির এই জ্যেষ্ঠ নেতা।

নির্বাচন কমিশনকে ‘হুকুমবরদার’ অভিহিত করে বিএনপির মুখপাত্র বলেন,প্রধান নির্বাচন কমিশনারসহ কতিপয় কমিশনার সরকারের পক্ষে নিজেদের নিয়োজিত রেখেছেন। নির্বাচন কমিশন, পুলিশ প্রশাসন, আইন-আদালত, বিচারিক প্রক্রিয়া সবকিছুর উপরই সরকার যেন সিন্দাবাদের জীনের মতো সওয়ার হয়ে আছে।

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

বাংলাটিভি/এমআরকে

সংশ্লিষ্ট খবর

Close