বিএনপিরাজনীতি

জেলখানায় নেতাকর্মীদের চিকিৎসা না দেয়ার অভিযোগ রিজভীর

ভীষণ অসুস্থ হলেও জেলখানায় তিলে তিলে শেষ করার জন্য বিএনপির নেতাকর্মীদের কোনো চিকিৎসা দেয়া হয় না। এভাবে চিকিৎসা না পাওয়ায় আওয়ামী শাসনামলে বিএনপির তৎকালীন ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি নাসির উদ্দিন আহমেদ পিন্টুসহ বিএনপির অনেক নেতাকর্মীর জেলখানায় করুণ মৃত্যু হয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

রিজভী বলেন,‘মাস তিনেক আগে গায়েবি মামলায় গ্রেফতার হয়ে কারান্তরীণ তেজগাঁও জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা আব্দুল্লাহ আল তামিম গাজীপুর জেলে গতকাল মারা গেছেন। কারা কর্তৃপক্ষের অবহেলা ও সরকারের নির্যাতনেই তার মৃত্যু হয়েছে।’

রিজভী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতা দখল করার পর এ বছর আরেকটি সে রকম নির্বাচন করতে আওয়ামী লীগের ভোটারবিহীন সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করার তৎপরতা চালাচ্ছে।

‘কয়েক দিন ধরে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসা সার্বক্ষণিক ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। মির্জা আব্বাসের বাসায় ঢোকা ও বেরোনোর সময় নেতাকর্মীদের লাগাতার গ্রেফতার করা হচ্ছে,’ অভিযোগ বিএনপির এ মুখপাত্রের।

বাংলাটিভি/এসএম/এবি

সংশ্লিষ্ট খবর

Close