ঐক্যফ্রন্টরাজনীতি

নির্বাচনে জিতলে কে হবেন ঐক্যফ্রন্টের প্রধানমন্ত্রী ? আলোচনা শীর্ষ নেতাদের

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জিতলে সংখ্যাগরিষ্ঠ দলের সঙ্গে আলোচনা করেই ঠিক করা হবে কে হবেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (১৬ নভেম্বর ) রাজধানীর গুলশানে হোটেল লেকশোরে গণমাধ্যম সম্পাদকদের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট এর মতবিনিময়কালে প্রধানমন্ত্রী কে হবেন এ নিয়ে প্রশ্ন উঠে আসলে তিনি এর উত্তরে এ কথা বলেন।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে জিতলে প্রধানমন্ত্রী কে হবেন? বেশ ক’দিন ধরে এমন আলোচনা রাজনীতির মাঠে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিষয়টি প্রথমে প্রশ্নটি তোলেন।

গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় এ ধরনের জোট করে নির্বাচন করলে সরকারপ্রধান কে হবেন সেটি আগে জনগণকে জানানো উচিৎ। কেননা জনগণের জানার অধিকার রয়েছে। পছন্দ-অপছন্দের বিষয় রয়েছে। এমন প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেছেন, ‘নির্বাচনে বিজয়ী হলে যে দল সংখ্যা গরিষ্ঠতা অর্জন করবে তদের সঙ্গে আলোচনার ভিত্তিতেই প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে।’

বিকেলে বিভিন্ন গণমাধ্যম সম্পাদকের সঙ্গে বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

বৈঠকে ছিলেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, জোটের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর; বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও আমীর খসরু মাহমুদ চৌধুরী; জাতীয় সমাজতান্ত্রিক দলের ( জেএসডি) আ স ম আবদুর রব; নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বাংলা টিভি/এমকে/এবি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker