জাতীয় নির্বাচনরাজনীতি

নির্বাচনে পর্যবেক্ষক দল পাঠাবে ভারত

আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশের অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশতম জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে সবকটি দল দেশ পর্যবেক্ষক দল না পাঠালেও কিছু কিছু দেশ পাঠাচ্ছে। আবার কিছু দেশ বলছে পরিবেশ শান্ত থাকায় প্রয়োজন নেই পর্যবেক্ষক দল পাঠানোর। তবে বাংলাদেশের পার্শবর্তী বন্ধু রাষ্ট্র ভারত ভারত আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচন পর্যবেক্ষণের জন্য প্রতিনিধিদল পাঠাবে।

গত বুধবার ভারতীয় নির্বাচন কমিশনার সুনিল অরোরার সঙ্গে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর বৈঠকের পর ভারতীয় নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে।

গতকাল রোববার বাংলাদেশ হাইকমিশনের একজন সিনিয়র কর্মকর্তা বাসসকে জানান, ভারতীয় নির্বাচন কমিশনের তিন থেকে চার সদস্যের একটি প্রতিনিধিদল সংসদ নির্বাচনের কাছাকাছি সময় ঢাকায় পৌঁছবে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, ভারত সরকার এরইমধ্যে নির্বাচন পর্যবেক্ষণের জন্য প্রতিনিধিদল পাঠানোর নির্দেশ দিয়েছে। পাশাপাশি ভারতীয় সাংবাদিকদের একটি দল বাংলাদেশের সাধারণ নির্বাচন কভার করতে আসবে।

বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের সাংবাদিকরা এরইমধ্যে নির্বাচন উপলক্ষে বাংলাদেশে যেতে বাংলাদেশ হাইকমিশনে ভিসার জন্য আবেদনপত্র জমা দিয়েছে।

বাংলাদেশ হাইকমিশন সূত্র জানায়, তারা এরইমধ্যে বাংলাদেশের সাধারণ নির্বাচন কভার করতে ইচ্ছুক বিবিসি, সিএনএন, ডিডব্লিউ এবং অন্যান্য বিদেশী ও স্থানীয় গণমাধ্যমের ৪০টির অধিক আবেদনপত্র পেয়েছেন।

এছাড়াও নির্বাচন কভার করতে কলকাতা ভিত্তিক গণমাধ্যমের সাংবাদিকদের একটি দল পৃথকভাবে ঢাকায় আসবে।

বাংলাটিভি/এমআরকে

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker