আওয়ামী লীগরাজনীতি

নির্বাচনে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে রায় দিবে জনগন: নাসিম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াত এবং নীতি ও আদর্শহীন ভণ্ডদের বিরুদ্ধে দেশের জনগণ রায় দেবে মনে করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সঙ্গে পেশাজীবী সমন্বয় পরিষদের মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এই আশা প্রকাশ করেন।

জাতীয় ঐক্যফ্রন্টের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, ‘ডিসেম্বর মাসে বাঙালি বিজয় ছাড়া অন্য কোন বিকল্প চিন্তা করতে পারে না। বাঙালি সবসময় ডিসেম্বর মাসে বিজয় অর্জন করেছে। এবারও নির্বাচন ডিসেম্বরে। এই কারণে বিশ্বাস করি, বাঙালি জাতি অপশক্তি, নীতিহীন, আদর্শহীন দুর্নীতিবাজদের বিরুদ্ধে আবারও বিজয় অর্জন করবে।’

তিনি বলেন, দেশের জনগণ নবান্ন উৎসবের মতো ভোট উৎসবের প্রস্তুতি নিয়ে আছে। তারা ভোট দিতে চায়, নৌকার বিজয় অর্জন করতে চায়।
১৪ দল ঐক্যবদ্ধ আছে দাবি করে নাসিম বলেন, এ লড়াই হচ্ছে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে, এ লড়াই হচ্ছে কিছু নীতি ও আদর্শহীন নেতৃত্বের বিরুদ্ধে। এ লড়াই হচ্ছে বিএনপি-জামায়াত জোটের সেই দুর্নীতিবাজ, সন্ত্রাসবাদ এবং জঙ্গি যারা লালন করেছে; তাদের চিরদিনের জন্য পরাজিত করার নির্বাচন। নির্বাচনের পরে বাংলাদেশে স্বাধীনতার পক্ষের শক্তি ছাড়া কোন রাজনৈতিক অপশক্তি আর দেশে থাকবে না, এটা দেখতে চাই।

অনুষ্ঠানে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের (এফবুটা) সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি নূর মোহাম্মদ তালুকদার, কৃষিবিদ ইন্সটিটিউশনের সভাপতি এম এম সালেহ প্রমুখ বক্তব্য দেন।

বাংলাটিভি/এসএম/এবি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker