আওয়ামী লীগরাজনীতি

মির্জা ফখরুল মিথ্যা বলায় চ্যাম্পিয়ান: ড. হাছান মাহমুদ

মিথ্যা বলায় যদি কোনও পুরস্কার দেওয়া হতো তাহলে নিঃসন্দেহে মির্জা ফখরুল ইসলাম আলমগীর চ্যাম্পিয়ন হতেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (১৭ নভেম্বর) রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল আওয়ামী পার্টি—ন্যাপ (ভাসানী) আয়োজিত ‘মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি কার্যালয়ের সামনে বিনা উসকানিতে তাদের নেতাকর্মীরা কীভাবে পুলিশকে কিল-ঘুষি মারছিলেন, কীভাবে পুলিশের গাড়িতে আগুন লাগিয়েছিলেন, কীভাবে পথচারীদের ওপর হামলা চালাচ্ছিলেন, তাদের চেহারা যে টেলিভিশনের ক্যামেরা এবং পথচারীদের হাতে থাকা মোবাইলের ভিডিও ক্যামেরায় ধরা পড়ে গেছে, মির্জা ফখরুল ইসলাম সাহেব তা বুঝতে ভুল করেছিলেন।

তাই তিনি তড়িঘড়ি করে সংবাদ সম্মেলন করে বললেন, আওয়ামী লীগের হেলমেট বাহিনী এই হামলা চালিয়েছে। প্রকৃতপক্ষে হেলমেট বাহিনীর নেতা হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম।’ এসময় তিনি মির্জা ফখরুলের বিভিন্ন সময় হেলমেট পরে নয়াপল্টনের বিএনপি কার্যালয়ে যাওয়ার ছবিও সাংবাদিকদের দেখান।

বিএনপিকে অনুরোধ জানিয়ে সাবেক বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘নানা ছলছুতায় নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার চেষ্টা করে কোনও লাভ হবে না। সুতরাং নির্বাচনে অংশগ্রহণ করার যে প্রক্রিয়া আপনারা শুরু করেছেন তা অব্যাহত রাখুন এবং আসুন নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের ভিতকে আমরা শক্তিশালী করি।’

তিনি নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনের সমস্ত রহস্য উদঘাটনের জন্য পুলিশ বাহিনী ও জনগণকে ধন্যবাদ জানানোর পাশাপাশি পুলিশকে অনুরোধ জানিয়ে বলেন, যারা এই নিয়ে মিথ্যাচার করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হোক।

এম এ ভাসানীর সভাপতিত্বে আলোচনাসভায় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুলসহ ন্যাপের (ভাসানী) বিভিন্ন পর্যায়ের নেতারা।

বাংলাটিভি/এসএম/এবি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker