আওয়ামী লীগক্রিকেটখেলাধুলানির্বাচনবাংলাদেশরাজনীতি

আজ থেকে সংসদে দেখা মিলবে সাংসদ মাশরাফির

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে ৩০ জানুয়ারি। তবে বিপিএল নিয়ে ব্যস্ত থাকার কারণে অধিবেশনের শুরুতে সংসদে যোগ দিতে পারেননি নড়াইল-২ আসন থেকে নব নির্বাচিত সাংসদ মাশরাফি বিন মর্তুজা। অবশেষে প্রথমবারেরমত আজ সংসদ অধিবেশনে যোগ দিতে যাচ্ছেন তিনি। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামীলীগের ব্যানারে সাংসদ নির্বাচিত হয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সারাদেশে আওয়ামীলীগের বিপুল বিজয় অর্জন হলেও সবারই প্রায় আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন মাশরাফিই।

নির্বাচনের মাত্র ৫ দিন পরই শুরু হয়ে যায় বিপিএলের জমজমাট লড়াই। মাশরাফি বিপিএলে নেতৃত্ব দিচ্ছেন রংপুর রাইডার্সকে। তার নেতৃত্বে গত আসরে রংপুর বিপিএল চ্যাম্পিয়ন হয়েছে। এবারও রাউন্ড রবিন লিগ পর্বে শীর্ষে থেকেই প্লে-অফে খেলতে যাচ্ছে রংপুর। মাশরাফির তুখোড় নেতৃত্বের কারণে এবারও বিপিএলে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে রংপুরের সমর্থকরা। ক্রিকেটের ২২ গজে তুখোড় অধিনায়ক, কিন্তু রাজনীতির মাঠে এখনও ‘শিশু’ মাশরাফি। তিনি নিজেই নির্বাচনের সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বেশ কয়েকবার বলেছেন, রাজনীতি কেবল শেখা শুরু করেছেন। তবে, রাজনীতির আসল ময়দান তো সংসদ। সেই সংসদের সদস্য হওয়ার পর এখনও সেখানেই যাওয়া হয়নি মাশরাফির।

এবার তার ভক্তদের সেই অপেক্ষার প্রহরও শেষ হতে যাচ্ছে। আজ বিকাল সাড়ে ৪টা থেকে শুরু হবে সংসদের মুলতবি বৈঠক। ৩০ জানুয়ারি অধিবেশন শুরুর দিনে স্পিকার এবং ডেপুটি স্পিকার নির্বাচন করা হয়। সংসদের যাত্রার শুরুর দিন রাষ্ট্রপতি আবদুল হামিদ ভাষণ দেন। এরপর সংসদের বৈঠক মুলতবি করা হয়। তিনদিন বিরতি দিয়ে আজ আবার শুরু হচ্ছে সংসদের অধিবেশন এবং আজই প্রথমবারেরমত সংসদে যোগ দিতে যাচ্ছেন মাশরাফি। শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে দুর্দান্ত এক জয়ে শীর্ষে থেকে প্লে-অফে ওঠার পর সংবাদ সম্মেলনে আসেন মাশরাফি। তবে সেখানে সংসদ নিয়ে কোনো কথা বলেননি। সংবাদ সম্মেলন থেকে বের হয়ে ড্রেসিংরুমে যেতে যেতে জিজ্ঞাসা করেন আগামীকাল (রোববার) রংপুরের অনুশীলন কয়টা থেকে শুরু হবে? টানা খেলার কারণে অনুশীলনে মাশরাফি নিজে উপস্থিত থাকবেন কি না?

তখন মাশরাফি বললেন, ‘অনুশীলন মনে হয় ২টা থেকে শুরু হবে। তবে আমি তো অনুশীলনে আসতে পারবো না। কালকে (রোববার) পার্লামেন্ট আছে। আমি ইনশাআল্লাহ, পার্লামেন্টে যোগ দেবো।’ তবে জানা গেছে, আজ সকাল সাড়ে ১০টা থেকে শুরু হবে রংপুর রাইডার্সের অনুশীলন। চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। মাশরাফি অনুশীলকে যোগ দেবেন কি না সেটা নিশ্চিত নয়। যদিও আপাদমস্তক পেশাদার মাশরাফি হয়তো অনুশীলন মিস করবেন না। অনুশীলন শেষ করেই হয়তো তিনি চলে যাবেন সংসদ অধিবেশনে যোগ দিতে।

বাংলাটিভি/কায়েস

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker