অন্যান্যবাংলাদেশ

আবরার হত্যার ঘটনায় ঘাতক বাসের চালক ও সহকারী গ্রেপ্তার

রাজধানীর বসুন্ধরায় যমুনা ফিউচার পার্কের সামনে নদ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ নিহত হওয়ার ঘটনায় ওই বাসের চালক ও চালকের সহকারীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার চাঁদপুর ও ঢাকায় পৃথক অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত দু’জন হলেন ঘটনার সময় চালকের আসনে থাকা ইয়াসিন ও চালকের সহকারী ইব্রাহীম। ইয়াসিন হলো বাসের কন্ডাক্টর। আবরারকে চাপা দেওয়ার সময় তিনিই বাস চালাচ্ছিলেন।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন বলেন, ঘটনার দিন সুপ্রভাত পরিবহনের ওই বাস আবরারকে চাপা দেওয়ার কিছুক্ষণ আগে মিরপুর গার্লস আইডিয়ালের সিনথিয়া আক্তার নামের এক শিক্ষার্থীকে চাপা দেয়।

ঘটনার দিনই সিনথিয়া আক্তাকে চাপা দিয়ে,বাসের কন্ডাকটর ইয়াসিন বাসটি দ্রুত নিয়ে পালিয়ে যাচ্ছিলেন। ঘটনার সময় তিনিই বাসটি চালাচ্ছিলেন। পালানোর সময় বসুন্ধরার সামনে নদ্দায় বাসটি আবরারকে চাপা দেয়। ঘটনাস্থলেই আবরার মৃত্যু ঘটে।

তিনি জানান, ঘটনার পর থেকে কন্ডাক্টর ও বাসের চালক, চালকের সহকারী ইব্রাহীম পালিয়ে যান। তদন্ত চালিয়ে দোষীদের  যোগসূত্র পেয়ে ডিবি পুলিশ তাঁদের গ্রেপ্তার করেন। এখন তাঁদের ডিবি হেফাজতে রাখা হয়েছে।

ঘটনার পর থেকে বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা।  রাজধানীর বসুন্ধরাসহ বিভিন্ন এলাকায় নিরাপদ সড়কের দাবি ও আবরার হত্যার সঙ্গে দোষীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker