ইউরোপঐক্যফ্রন্টবাংলাদেশবিএনপিরাজনীতি

ইইউ’র সঙ্গে বিএনপির পৌনে ২ ঘণ্টার বৈঠক শেষ; মুখ খোলেনি কোনো পক্ষ

বিএনপির সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) তিন সদস্যের প্রতিনিধি দলের বৈঠক শেষ হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৫টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। শেষ হয় সন্ধ্যা পৌনে ৭টায়।

এরপর গুলশান কার্যালয় থেকে বেরিয়ে যান ইইউ প্রতিনিধি দল। তবে এসময় তাদের পক্ষ থেকে কেউ কোনো কথা বলেননি। বৈঠকে উপস্থিত বিএনপির কোনো নেতাও মুখ খোলেননি সাংবাদিকদের কাছে। তবে বৈঠক সূত্রে জানা গেছে, বাংলাদেশের রাজনীতি, চলমান পরিস্থিতি, অর্থনীতিসহ বাংলাদেশ ও ইইউয়ের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

বৈঠকে ইইউ প্রতিনিধি দলে ছিলেন ডেবিট নোয়েল ওয়ার্ড, এটনি মারিয়া গুনারি এবং ঢাকায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনজি টেরিংক উপস্থিত ছিলেন।

অন্যদিকে, অন্যদিকে, বিএনপির প্রতিনিধি দলে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান ও নজরুল ইসলাম খান, সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী সদস্য তাবিথ আউয়াল এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল সদস্য সাবিহ উদ্দিন আহমেদ ও রিয়াজ রহমান।

এর আগে দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির নেতাদের সঙ্গে বৈঠক করেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সদস্যরা। তবে সেখানেও তারা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

তবে গতকাল বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে প্রতিনিধি দলের সদস্যরা জানিয়েছিলেন, এবার তারা বাংলাদেশের জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ করবে না।

বাংলাটিভি/এসএম/এবি

সংশ্লিষ্ট খবর

Close