আওয়ামী লীগপ্রধানমন্ত্রীবাংলাদেশরাজনীতি

উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী

২০১৪ সালে মানুষ ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়ী করেছিল বলেই বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল, দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা আমার একমাত্র লক্ষ্য, দেশে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী।  যুদ্ধাপরাধী-খুনীদের সঙ্গে হাত মিলিয়ে যারা ক্ষমতায় আসতে চায়, ভোটের মাধ্যমে তাদের উপযুক্ত জবাব দিতে হবে, কোটালীপাড়ার জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিন।

তিনি আরও বলেন, আমার পিতার হত্যাকাণ্ডের পর আমি দেশে আসতে পারিনি। আমি যাতে দেশে আসতে না পারি সে জন্য আমাকে নানা নানা বাধা দেওয়া হয়েছি। এরপর ১৯৮১ সালে দেশে আসি। আমি তখন নিঃস্ব-রিক্ত। আপনাদের মাঝে খুঁজে পেয়েছিলাম আমার হারানো বাবার স্নেহ, হারানো মায়ের স্নেহ। আমাকে বারবার হত্যার চেষ্টা করা হয়েছে, ষড়যন্ত্র করা হয়েছে। আমি বারবার মৃত্যুর মুখোমুখি হয়েছি তবুও আমি ভয় পাইনি।

সরকারের অগ্রযাত্রার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘আজ ঘরে বসে মানুষ টাকা উপার্জন করতে পারছে। শিক্ষা গ্রহণ করার মাধ্যমে অর্থ উপার্জন করা সহজ হয়। আমরা শিক্ষা বিস্তারে কাজ করেছি। কর্মসংস্থানের ব্যবস্থা করেছি। ব্যবসা বাণিজ্যের সুযোগ সৃষ্টি করেছি। দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল করেছি। এর ফলে বিনিয়োগ বাড়বে। কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বিদেশি বিনিয়োগের পাশাপাশি দেশের মানুষও বিনিয়োগ করতে পারবে। একটি বাড়ি একটি খামার করেছি। প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ঋণ নিয়ে মানুষের বিদেশে যাওয়ার সুযোগ সৃষ্টি করেছি।

কোটালীপাড়ার মানুষের প্রতি শেখ হাসিনা বলেন, ‘পিতা-মাতা-ভাই হারা আমি। আপনারা ভোট দেন বলেই আমি জনগণের সেবা করার সুযোগ পাই। আপনারাই আমার আপনজন। আপনারা গ্রামে গ্রামে গিয়ে আমার জন্য নৌকা মার্কায় ভোট চেয়ে আরেকবার মানুষের সেবা করার সুযোগ করে দিন।

বাংলাটিভি/মাসুদ সুমন

সংশ্লিষ্ট খবর

Close