প্রধানমন্ত্রীবাংলাদেশ

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশবাসীকে সজাগ থাকার আহবান প্রধানমন্ত্রীর

||হাকিম মোড়ল, ঢাকা||

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দল আওয়ামী লীগ ক্ষমতায় বলেই নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোন কুপমন্ডুকতা যেন দেশের অগ্রগতি ব্যহত করতে না পারে সেজন্য দেশবাসীকে সজাগ থাকার আহবান জানান তিনি। শনিবার বিকেলে বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সম্মেলনে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুরুতেই আর্থ-সামাজিক ও শিক্ষা খাতসহ বিভিন্ন সেক্টরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা আপেক্ষ করে বলেন,৭৫ এ জাতির জনকের হত্যাকান্ডের মধ্যদিয়ে দেশ পিছিয়ে পড়ে তবে তার দল ক্ষমতা গ্রহণ করে উন্নয়নের ধারা বজায় রাখতে কাজ করছে। আওয়ামী লীগ ছাড়া কোন সরকারের আমলে বাংলাদেশের উন্নয়ন হয়নি বলে দাবি করেন প্রধানমন্ত্রী।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর তাগিদ দেন তিনি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে তার সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপও তুলেন প্রধানমন্ত্রী।

উচ্চ শিক্ষা,কারিগরি ও প্রযুক্তিগত শিক্ষাসহ অবকাঠামোগত উন্নয়নের নানা দিক তুলে ধরেন শেখ হাসিনা।

বাংলাটিভি/এবি

সংশ্লিষ্ট খবর

Close