অন্যান্যবাংলাদেশ

কমলাপুর স্টেশনে টিকিটের সার্ভার রুমে দুদকের পরিদর্শন

অ্যাপসের মাধ্যমে টিকিট না পাওয়ার অভিযোগ তদন্তে কমলাপুর রেলস্টেশনে টিকিটের সার্ভার রুমে পরিদর্শনে দুর্নীতি দমন কমিশন -দুদক।

বুধবার সকাল ১০টার দিকে দুদকের ৩ সদস্যের একটি টিম কমলাপুরে যায়। এ টিমের নেতৃত্ব আছেন সহকারী পরিচালক আলমগীর হোসেন।

অনলাইন টিকিটিং সিস্টেমের সার্ভারের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। এ সময় সার্ভার রুমের কর্মকর্তারা দুদককে জানান- সার্ভার ডাউন হয়ে যাচ্ছে। এ কারণে গ্রাহকরা অনলাইনে টিকিট কিনতে পারছেন না। ঠিক করার কাজ চলছে।

পরে দুদকের উপসহকারী পরিচালক মনিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, আমরা টিকিট সংগ্রহকারীদের কাছ থেকে অভিযোগ পেয়ে এসেছি।

অনলাইন টিকিটিং সিস্টেমের সার্ভারের কর্মকর্তারা বলেছেন, সার্ভার ডাউন হয়ে যাচ্ছে। তাই টিকিট পেতে একটু সমস্যা হচ্ছে। সার্ভার ডেভেলেপমেন্টের কাজ চলছে।

ঈদে রেলের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। সকাল থেকে এই কার্যক্রম শুরু হয়। প্রথমদিনের দেয়া হচ্ছে দেয়া হবে ৩১ মে টিকিট। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই কার্যক্রম।

কাঙ্খিত টিকিট পেতে গতরাত থেকেই রেলস্টেশনে ভিড় করেন টিকিট প্রত্যাশীরা। বিভিন্ন কাউন্টারের সামনে লাইনে দাঁড়িয়েছেন তারা।  প্রত্যেকেরই একটি চাওয়া ট্রেনের কাঙ্খিত টিকিট।

এবার যাত্রীদের দুর্ভোগ কমাতে প্রথমবারের মতো কমলাপুরের বাইরে ৪টি স্থানে আগাম টিকিট বিক্রি হচ্ছে। কমলাপুর ছাড়াও বিমানবন্দর রেলস্টেশন, তেজগাঁও, বনানী ও ফুলবাড়িয়ায় মিলছে এই টিকিট।৫০ ভাগ টিকিট বিক্রি হচ্ছে অ্যাপ বা অনলাইনে।কিন্তু রেলওয়ের সার্ভারে ঢোকা যাচ্ছে না বলে অভিযোগ করেছেনযাত্রীরা। এ নিয়ে রেলের সার্ভার রুমে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন -দুদক।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker