আওয়ামী লীগবাংলাদেশরাজনীতি

কাদেরকে সিঙ্গাপুর নেয়ার প্রস্তুতি:তথ্যমন্ত্রী

হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল-বিএসএমএমইউ’তে ভর্তি করা হয়েছে।প্রাথমিক পরীক্ষায় ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়েছে বলে জানিয়েছে চিকিৎসকরা।একটি ব্লক অপসারণ করা হলেও তার শারীরিক অবস্থা শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের প্রধান সৈয়দ আলী আহসান। বর্তমানে তাকে বঙ্গবন্ধু মেডিকেলের সিসিইউতে রাখা হয়েছে। ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের পর পরবর্তী করণীয় ঠিক করবেন চিকিৎসকরা। এদিকে,উন্নত চিকিৎসার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে সিঙ্গাপুর নেয়ার প্রস্তুতি চলছে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ রোববার সকাল পৌনে আটটার দিকে অসুস্থ অবস্থায় তাকে বিএসএমএমইউ’র কার্ডিয়াক বিভাগে ভর্তি করা হয়। পরে চিকিৎসকদের পরামর্শে ইনটেনসিভ কেয়ার ইউনিট-আইসিইউ’তে ট্রান্সফার করা হয়। এনজিওগ্রামের পর আইসিইউ থেকে সিসিইউতে নেয়া হয় ওবায়দুল কাদেরকে।

চিকিৎসকরা জানিয়েছেন,তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়েছে। তবে তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। আগামী ৭২ ঘন্টা তাকে পর্যবেক্ষণে রাখা হবে বলেও জানান চিকিৎসকারা।ওবায়দুল কাদেরের চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠন হাসপাতাল কর্তৃপক্ষ।

গণমাধ্যমে ওবায়দুল কাদেরের অসুস্থতার খবর ছড়িয়ে পড়লে হাসপাতালে ভিড় জমান দলীয় নেতাকর্মীসহ বিশিষ্টজনেরা। খোঁজ খবর নেন তার শারীরিক অবস্থার। ওবায়দুল কাদের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চান তারা। হাসপাতালে এসে আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেন, এখন উনি ভাল আছেন বলে মনে হয়েছে। হাসপাতালে ভীড় না করতে নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রী  শেখ হাসিনা আহ্বান জানিয়েছেন বলেও জানান হানিফ।

এদিকে প্রধানমন্ত্রীর অনুমতি পেলেই উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেয়া হতে পারে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহামুদ।

২০১৬ সালে ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে দলের সাধারণ সম্পাদক  নির্বাচিত হন ওবায়দুল কাদের। এর আগে ছয় বছর দলের সভাপতি মণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ওবায়দুল কাদের।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker