অন্যান্যআওয়ামী লীগবাংলাদেশ

কেবিনে ওবায়দুল কাদের

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার মাউন্ট এলিজাবেথ হাসপাতালের স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় দুপুর ২টা) তাকে স্থানান্তর করা হয়। তিনি এখন সুস্থ আছেন। তার প্রেসার এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী মেডিকেল বোর্ডকে উদ্ধৃত করে উপস্থিত পরিবারের সদস্য ও অন্যান্যদের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়।

এ সময় উপস্থিত ছিলেন কাদেরের সহধর্মিণী ইসরাতুন্নেসা কাদের, ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মীর্জা, আওয়ামী লীগ নেতা নাইমুজ্জামান মুক্তাসহ সিঙ্গাপুরের বাংলাদেশ কমিউনিটি নেতারা।

৩ মার্চ গভীর রাতে হঠাৎ শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা দিলে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওবায়দুল কাদের। এরপর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় নিয়ে যাওয়া হয়। মেডিকেলে এনজিওগ্রামে হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে পরদিন বিকেলে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা ত্যাগ করে অ্যাম্বুলেন্স করে সিঙ্গাপুর নেয়া হয়। চিকিৎসা নেওয়ার পর এখন সুস্থ আছেন ওবায়দুল কাদের।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker