অন্যান্যবাংলাদেশবিএনপি

খালেদা জিয়ার মুক্তিতে রাস্তায় আসেন: নজরুল ইসলাম

বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির জন্য রাস্তায় নামাটাই জরুরি বলে মনে করেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার ঢাকার জাতীয় প্রেসক্লাবে‘ঐতিহাসিক ফারাক্কা দিবস’ উপলক্ষে আয়োজিত সভায় নজরুল ইসলাম খান এ কথা বলেন।

দলীয় চেয়ারপারসনের মুক্তির জন্য ‘আত্মাহুতি’ দিতে দলীয় এক নেতার আহ্বানের পরিপ্রেক্ষিতে এ কথা বলেছেন তিনি।খালেদা জিয়ার মুক্তির জন্য আপনার মরার দরকার নেই।সাহস করে রাস্তায় আসেন।চলেন,একসঙ্গে রাস্তায় নেমে মিছিল করি।তাহলেই খালেদা জিয়ার মুক্তি হবে।

এ সময় নেতা-কর্মীদের উদ্দেশে নজরুল ইসলাম বলেন,‘এখানে একজন বলেছেন, আত্মাহুতি দেওয়া দরকার। আত্মাহুতি দেওয়ার জন্য কারও অনুমতি লাগে নাকি? আমি যদি আত্মাহুতি দিতে চাই,তাহলে একা একাই আত্মাহুতি দিতে পারি। কিন্তু আপনার মৃত্যু তো আমার চাওয়া না। আমার চাওয়া হলো খালেদা জিয়ার মুক্তি।’

নজরুল ইসলাম আরও বলেন,‘আমরা সবাই বলেছি খালেদা জিয়ার মুক্তির জন্য কী করা দরকার। এ নিয়ে বহু আলোচনা করেছি। কিন্তু আসলে কিছুই করছি না।কী করা দরকার,এ বিষয়ে কারও বুদ্ধির অভাব নেই।তবে সেই বুদ্ধির কাজটা করার মতো কারো কোন উদ্যোগ নেই।

এদিকে বলেন, ফারাক্কা বাঁধের বিষয়ে নজরুল ইসলাম বলেন,‘কেন আজকে আমরা ফারাক্কা বাঁধ ও মাওলানা ভাসানীর কথা মনে করব? কারণ, পরীক্ষামূলকভাবে চালু করা এই ফারাক্কা বাঁধ,সেই পরীক্ষা আজ পর্যন্ত শেষ হলো না।’

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker