অন্যান্যবাংলাদেশ

জাতির সূর্য সন্তানদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করলো বাঙালি

মহান স্বাধীনতা দিবস ও ৪৯তম জাতীয় দিবসে বাঙালি বিনম্র শ্রদ্ধায় স্মরণ করলো জাতির সূর্য সন্তানদের। দিবসের শুরুতে ভোর ৬টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে রাজধানির ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এদিকে সন্ত্রাস জঙ্গিবাদ ও মাদকমুক্ত দেশ গড়তে সরকার বদ্ধ পরিকর বলে জানিয়েছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে স্বাধীনতা ও জাতীয় দিবসের শিশু কিশোর সমাবেশে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার সকাল ৬টায় জাতীয় স্মৃতিসৌধের বেদীতে প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। মঙ্গলবার সকাল ৬টায় জাতীয় স্মৃতিসৌধের বেদীতে প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় ৭১’এর মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের স্মরণে কয়েক মিনিট নীরবে দাঁড়িয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন তারা।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এদিকে সকাল আটটায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে সারাদেশে একযোগে জাতীয় সংগীত পরিবেশন  ও জাতীয় শিশু কিশোর সমাবেশের কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ সময়, জাতীয় পতাকা উত্তোলন করেন তিনি।সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মনোমুগ্ধকর কুচকাওয়াজ ও শরীরচর্চা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।শিক্ষার্থীদের অভিবাদন গ্রহন করেন প্রধানমন্ত্রী।জঙ্গিবাদ ও মাদকে জড়িয়ে পড়া ঠেকাতে অভিভাবকদের সতর্ক থাকার আহবান ও নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন শেখ হাসিনা।

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত, সমৃদ্ধ এক দেশে পরিণত হবে এমন আশা বাদের কথা জানিয়ে শিশু কিশোরদের প্রকৃত নাগরিক হওয়ার পরামর্শও দেন প্রধানমন্ত্রী।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker