বাংলাদেশ

তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা

||তাওহীদ কবির, টঙ্গী||

টঙ্গীর ইজতেমা ময়দানে গত শনিবার জোড় ইজতেমাকে ঘিরে তাবলীগ জামাতের দুপক্ষের সংঘর্ষে হতাহতের ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় অজ্ঞাত ২৫ হাজার ব্যাক্তির বিরুদ্ধে মামলা করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ।

পুলিশের কাজে বাধা ও পুলিশকে আহত করার অভিযোগে টঙ্গী পশ্চিম থানার সাব ইন্সপেক্টর- এসআই রাকিবুল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এদিকে, ইজতেমা মাঠে আসা তাবলীগ অনুসারীদের ফেলে যাওয়া মালপত্র বিতরণে রোববার নয় সদস্যের এক কমিটি গঠন করেছে পুলিশ।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার হানিফের নেতৃত্বে কমিটিতে রয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও জেলা প্রশাসকের প্রতিনিধি ছাড়াও টঙ্গী পূর্ব ও পশ্চিম থানার ওসি এবং সাদ পন্থি ও জুবায়ের পন্থীর দুই প্রতিনিধি রয়েছেন।

পুলিশ জানায়, শনিবার জোড় ইজতেমা ঘিরে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে সাদপন্থি ও জুবায়ের পন্থিদের সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে তারা পুলিশের কাজে বাধা প্রদান করেন এবং তাদের হামলায় এক মুসল্লি নিহত এবং কয়েকশ মুসল্লি ও কয়েকজন পুলিশ আহত হন।

এদিকে, ওইদিন সংঘর্ষে নিহত মুসুল্লী মুন্সীগঞ্জের ইসমাইল মন্ডলের ছেলে বাদি হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। এছাড়াও টঙ্গী স্টেশন রোড এলাকায় শনিবারের হামলার প্রতিবাদে জোবায়ের পন্থী মুসুল্লীরা সা’দ পন্থী মুসুল্লীদের বিচার দাবিতে রোববার বিকেলে একটি মিছিল বের করেন।

বাংলাটিভি/এমআরকে

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker