অন্যান্যবাংলাদেশ

ফের উত্তপ্ত ভিকারুননিসা, শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের শ্রেণি শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে আজ সকাল থেকে পুনরায় বিক্ষোভ শুরু করছে শিক্ষার্থীরা।

রবিবার (৯ ডিসেম্বর) সকাল ৮ থেকে বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের  ১ নম্বর গেটের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। এসময় বেশ কয়েকজন অভিভাবককেও তাদের সঙ্গে দেখা যায়।

শিক্ষার্থীরা জানায়, তাদের বিশ্বাস প্রভাতি শাখার শিক্ষক হাসনা হেনা এ ঘটনার সঙ্গে সম্পৃক্ততা নেই। শুরু থেকেই তারা বলে আসছে এই ঘটনার সঙ্গে তদন্তে যাদের সম্পৃক্ততা থাকবে, তাদের বিরুদ্ধে যেন ব্যবস্থা নেওয়া হয়। কোনও নিরাপরাধ শিক্ষার্থী ও শিক্ষক  যেন হেনস্থা না হয়। শিক্ষার্থীরা বলছে, অরিত্রী অধিকারীর মৃত্যুর ঘটনায় দোষি ব্যক্তিরা শাস্তির মুখোমুখি হবে। কোন নিরপরাধ শিক্ষক কারাগারে থাকতে পারেন না। তাই তার মুক্তির দাবিতে এ আন্দোলন। তাকে দ্রুত মুক্তি দেওয়া না হলে মুক্তির দাবিতে বিক্ষোভ চালিয়ে যাবে বলেও জানায় তারা।

প্রসঙ্গত, সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে শান্তিনগরের নিজ বাসা থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর (১৫) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনাটি শিক্ষকদের প্ররোচনায় ঘটেছে দাবি করে অরিত্রীর বাবা দিলীপ অধিকারী গত মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাজধানী পল্টন থানায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিনজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলার তিন নম্বর আসামি হাসনা হেনা। বুধবার (৫ ডিসেম্বর) রাতে শিক্ষিকা হাসনা হেনাকে গ্রেফতার করা হয়।

বাংলাটিভি/এমআরকে

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker