বাংলাদেশ

মেডিকেল শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা দিলেন শ্রম প্রতিমন্ত্রী

||বাংলা টিভি অনলাইন||

খবরের কাগজের সংবাদ দেখে মেডিকেল শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা দিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মোঃ মুজিবুল হক। গত ২১ অক্টোবর একটি  দৈনিক কাগজে  ‘‘টাকার অভাবে মেডিকেলে পড়াশুনা নিয়ে সংশয়’’ শিরোনামে  সংবাদ প্রকাশিত হয়। ঐ সংবাদের সূত্র ধরে প্রতিমন্ত্রী আজ যশোর মেডিকেলে সদ্য ভর্তি হওয়া রিপনকে ডেকে ৫০ হাজার টাকার শিক্ষা সহায়তা চেক তুুলে দেন।

এ সময় তিনি বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল থেকে আগামী তিন বছর রিপনকে ৩ লাখ টাকা শিক্ষা সহায়তা দেয়া হবে বলে জানান। রিপনের বাবা একজন পান দোকানি।

চেক প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিক, মেহনতি মানুষ, দিন মজুরের সন্তান সরকারি মেডিকেল কলেজ, টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়ে  ভর্তি হলে এ তহবিল থেকে তিন লাখ করে টাকা শিক্ষা সহায়তা প্রদান করা হবে।

অপর দিকে কোন শ্রমিকের সন্তান যদি সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে শ্রমিক কল্যাণ তহবিলের নির্দিষ্ট ফরমে আবেদন করে তাকেও শিক্ষা সহায়তা দেয়া হবে।

এসময় প্রতিমন্ত্রী মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা-প্রক্রিয়াকরণ কারখানায় দুর্ঘটনায় হাত হারানো চা-শ্রমিক মহাবির করকে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এক লাখ টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করেন।

বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কমিটির সভাপতি মাখন লাল কর্মকার এবং সাধারণ সম্পাদক রামভজন কৈরীর নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল এ উপলক্ষে শ্রম প্রতিমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আউয়াল, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মোঃ শামসুজ্জামান ভূঁইয়া, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক শিবনাথ রায় এবং  কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয় দিনাজপুরের উপ-মহাপরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাটিভি/এসএম/এবি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker