দুর্ঘটনাবাংলাদেশ

শারীরিক অবস্থা ঝুঁকিপূর্ণ হওয়ায় নুসরাতকে নেয়া হচ্ছে না সিঙ্গাপুর

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাতকে উন্নত চিকিৎসার জন্য আপাতত সিঙ্গাপুরে নেওয়া সম্ভব হচ্ছে না। নুসরাতের অবস্থা ঝুঁকিপূর্ণ।  তাঁর অবস্থা স্থিতিশীল হলে তখন তাঁকে সিঙ্গাপুর নেওয়া যেতে পারে বলে মত দিয়েছে সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ।

 সকালে নুসরাতের বিষয়ে সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনফারেন্স করে মেডিকেল বোর্ড। গণমাধ্যমকে সেই বিষয়ে ব্রিফ করেন ঢামেক বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্তলাল সেন।

এ সময় তিনি বলেন আমরা নুসরাতের সব চিকিৎসা-সংক্রান্ত ডকুমেন্ট আদান-প্রদান করেছি। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক তা দেখে আপাতত নুসরাতকে সিঙ্গাপুরে নেওয়াটা ঝুঁকিপূর্ণ বলে মত দিয়েছেন।  তাঁরা আমাদের বলেছেন, ‘নুসরাতকে এ অবস্থায় দীর্ঘ পাঁচ ঘণ্টার বিমানযাত্রা খুব ঝুঁকিপূর্ণ হয়ে যায়। একটু স্থিতিশীল  হলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে ।

ডা. সামন্তলাল আরো বলেন, ‘সিঙ্গাপুর হাসপাতালের চিকিৎসকরা নুসরাতের জন্য নতুন কিছু চিকিৎসা-সংক্রান্ত পরামর্শ দিয়েছেন। আমরা পরামর্শগুলো চিকিৎসা ব্যবস্থায় যোগ করব। কিছু পরীক্ষাও দিয়েছে। কিছুক্ষণ পর নুসরাতকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হবে ড্রেসিং করার জন্য। বিকেলে আবার সিঙ্গাপুর হাসপাতালের সঙ্গে কথা হবে।

এর আগে সংকটাপন্ন অবস্থায় নুসরাতকে বিদেশে পাঠানো কঠিন, তবুও পরিবার যদি চায় এবং সিঙ্গাপুরের চিকিৎসকরা বললে তাকে বিদেশে নেয়া হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker