প্রধানমন্ত্রীবাংলাদেশ

শেখ হাসিনার পক্ষে ২ আসনে মনোনয়নপত্র জমা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর এখন প্রার্থীরা সারা দেশে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

গতকাল মঙ্গলবার আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলীয় নেতারা। এ ছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজন মন্ত্রী, আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শীর্ষস্থানীয় নেতাসহ বিভিন্ন দলের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী, সর্বোচ্চ পাঁচ থেকে সাতজন ব্যক্তিকে নিয়ে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার কথা থাকলেও গতকাল প্রার্থীদের অনেকেই তারও বেশি লোক নিয়ে মনোনয়নপত্র জমা দেন। তফসিল অনুযায়ী, আজ বুধবার মনোনয়নপত্র জমার শেষ দিন। বাছাই হবে ২ ডিসেম্বর। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।

গতকাল দুপুরে গোপালগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোখলেসুর রহমানের কাছে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়নপত্র জমা দেন দলের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবদুল্লাহ। টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছেও প্রধানমন্ত্রীর মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে।

এর আগে সকাল ১০টায় টুঙ্গিপাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শেখ কবির হোসেনের নেতৃত্বে জাতির পিতার সমধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের জন্য দুপুরে পীরগঞ্জের ইউএনও এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা তালুকদার মো. আবদুল মমিনের কাছে প্রথমে প্রধানমন্ত্রীর জন্য এবং পরে নিজের মনোনয়নপত্র জমা দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। গত সংসদ নির্বাচনে এই আসনে শেখ হাসিনা সাংসদ নির্বাচিত হন। পরে গোপালগঞ্জ–৩ আসন রেখে এই আসন ছেড়ে দিলে উপনির্বাচনে শিরীন শারমিন চৌধুরী নির্বাচিত হন।

মনোনয়নপত্র দাখিলের পর শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘দলের সিদ্ধান্ত অনুযায়ী প্রধানমন্ত্রী ও আমার নামে মনোনয়নপত্র দাখিল করলাম। শেষ পর্যন্ত কে প্রার্থী থাকবেন, সেটা দল ঠিক করবে।’ এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমানসহ স্থানীয় নেতারা।

বাংলাটিভি/এমএম/এবি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker