আইন-বিচারবাংলাদেশ

সরকারের প্রতি আস্থা রেখে পোশাক শ্রমিকদের কাজে যোগদানের আহবান

সরকারের প্রতি আস্থা রেখে পোশাক শ্রমিকদের কাজে যোগদানের আহবান জানিয়েছেন শ্রম সচিব আফরোজা খান।বৃহস্পতিবার বিকেলে গার্মেন্টস শ্রমিকদের জন্য ঘোষিত মজুরী কাঠামোর সমন্ময়ের গঠিত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন।
শ্রম সচিব আরো বলেন, ঘোষিত মজুরী কাঠামো পর্যবেক্ষনে দেখা যায় ৩,৪ ও ৫ নম্বর ধাপে আশানুরূপ মজুরী বৃদ্ধি পায়নি। কার্যকরি কমিটি গঠন করা হয়েছে। খুব দ্রুত এর সমাধান করা হবে।
শ্রম সচিব বলেন, গার্মেন্টস শ্রমিকদের যে কোন সমস্যার অভিযোগ গ্রহনের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের হট লাইন ২৪ ঘন্টা খোলা থাকবে। তিনি বলেন অর্থনীতির মূল ভিত্তি গার্মেন্টস শিল্পকে রক্ষার জন্য মালিক-শ্রমিক সবাইকে একসাথে কাজ করতে হবে। দেশের এ গুরুত্বপূর্ণ শিল্পকে অস্থিতিশীল করার চক্রান্ত থাকতে পারে। এ বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।
বৈঠকে সংসদ সদস্য সালাম মুর্শিদী, বিজিএমইএ এর সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, এফবিসিসিআই এর সভাপতি মোঃ সফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক বিজিএমইএ এর প্রাক্তন সভাপতি আতিকুল ইসলাম, মোহাম্মদী গ্রুপের এমডি রুবানা হক, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, জাতীয় শ্রমিক লীগের মহিলা বিষয়ক সম্পাদক বেগম শামছুন্নাহার ভূইয়া, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর সভাপতি আমিরুল হক আমিন, ইন্ড্রাস্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিল এর মহাসচিব সালাউদ্দিন স্বপন এবং শ্রমিক নেতা সিরাজুল ইসলাম রনি, বাবুল আক্তার, নাজমাসহ মালিক-শ্রমিক নেতৃবৃন্দ বৈঠকে অংগ্রহন করেন।
বাংলাটিভি/পাইক

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker