অন্যান্যবাংলাদেশ

২৮ জানুয়ারীরর মধ্যে নবম ওয়েজবোর্ড: তথ্যমন্ত্রী

২৮শে জানুয়ারির মধ্যে নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সোমবার দুপুরে, জাতীয় প্রেসক্লাবে এক আনুষ্ঠানে এ কথ জানান মন্ত্রী।
নতুন তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে শুভেচ্ছা জানাতে সাংবাদিক সংগঠন বিএফইউজে ও ডিইউজে এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী মন্ত্রণালয় সঠিকভাবে পরিচালনা করতে সবার সহযোগিতা কামনা করেন।
এ সময়, সাংবাদিক নেতারা ২৮শে জানুয়ারির মধ্যে নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপন জারির দাবি জানালে তথ্যমন্ত্রী তাদেরকে আশ্বস্ত করে বলেন, ‘সাংবাদিকদের কল্যাণ করা তার মন্ত্রণালয়ের অন্যতম কাজ।’
গত বছর, সাংবাদিকদের বেতন কাঠামো নির্ধারণে নবম ওয়েজ বোর্ড গঠন করে সরকার। ১৩ সদস্যের এই বোর্ডে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে চেয়ারম্যান করা হয়েছে।

এছাড়া সংবাদপত্র প্রতিষ্ঠানের মালিকপক্ষ এবং সাংবাদিক ও সংবাদপত্র কর্মচারি বা শ্রমিকদের প্রতিনিধিত্বকারী সমসংখ্যক প্রতিনিধিও রয়েছে ওয়েজ বোর্ডে।

বাংলাদেশ শ্রম আইন- ২০০৬ এর ১৪৩ ধারা অনুযায়ী এ বোর্ড গঠন করে তথ্য মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য এই বোর্ড বেতন-ভাতা নির্ধারণ করবে। তবে ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের বিষয়টি আইনগত পরীক্ষা-নিরীক্ষার পর সুপারিশ করবে বোর্ড।

এর আগে, ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর সংবাদপত্র কর্মীদের বেতন-ভাতা ৭৫ শতাংশ বৃদ্ধি করে অষ্টম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ করে সরকার।
বাংলাটিভি/পাইক

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker