fbpx
অপরাধ

রং মেশানো ৬ মণ গরুর মাংস জব্দ, আটক ৩

কয়েকদিনের সংরক্ষিত মহিষের মাংসে কৃত্রিম রক্ত মিশিয়ে গরুর মাংস বলে বিক্রির অভিযোগে রাজধানীর নিউমার্কেট কাঁচাবাজার থেকে তিনজনকে আটক করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।  এ সময় ৬ মণ মাংস জব্দ করা হয়।  অন্যদিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে কয়েকটি রেস্তোরাকে ৩ লাখ টাকা জরিমানা করেছে একই আদালত।

Capture2
রমজানে ভেজালমুক্ত খাবার নিশ্চিতে প্রথম রমজান থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।এরই অংশ হিসেবে আজ রাজধানীর নিউমার্কেটের কাচা বাজারে অভিযান চালানো হয়।

দেখতে লাল টকটকে ষাঁড় গরুর মাংস মনে হলেও আসলে এসব ভারত থেকে আমদানি করা কয়েকদিন আগের মহিষের মাংস। দীর্ঘদিন ধরে ফ্রিজে মজুদ রাখায় এগুলো ফ্যাকাসে রং ধারণ করে।  লাল রং দিয়ে কৃত্রিম রক্ত তৈরি করে এসব মাংসের সাথে মিশিয়ে তা বিক্রি করা হচ্ছিল গরুর মাংস বলে।  র‍্যাবের অভিযানে বের হয়ে আসে এসব চিত্র।  গ্রেফতার করা হয় তিনজনকে।

এ সময়, সরকারের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে মাংস বিক্রি এবং খাসির মাংস বলে ভেড়ার মাংস বিক্রি করার দায়ে দুইজনকে ৪০ হাজার টাকা জরিমানা করে একই আদালত।

পরে, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও খাবারে কাপড়ের রং মেশানোর অভিযোগে রাজধানীর ধানমন্ডির ২ নম্বর রোডের সিমান্ত স্কয়ারের কয়েকটি রেস্তোরাকে ৩ লাখ জরিমানা করে র‍্যাবের এই ভ্রাম্যমাণ আদালত।

বাংলাটিভি/রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button