fbpx
নির্বাচনবাংলাদেশ

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে

 

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশন(এমসিসি) নির্বাচনে প্রায় ৬০ শতাংশের মতো ভোট পড়েছে। মহিলা ভোটারদের উপস্থিতি বেশি ছিল।  খুব আনন্দের সঙ্গে ইভিএমে ভোট দিয়েছেন।

সন্ধ্যায় আগারগাঁওস্থ নির্বাচন ভবনে ইসি সচিব সাংবাদিকদের এসব কথা বলেন।

 এ সময় সচিব আরো  বলেন,এ সিটি নির্বাচনে কোনো ধরণের অনিয়ম হয় নাই। কোনো কেন্দ্র বন্ধ হয় নাই। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) আনন্দমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

১২৭টি কেন্দ্রের সবগুলোতেই ইভিএমে ভোটগ্রহণ হয়েছে। এখন গণনা চলছে। আমি এ পর্যন্ত ৩০টি কেন্দ্রের ফলাফল জেনেছি। আশা করি দ্রুতই ফলাফল দিতে পারবো।

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটিু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় কেবল কাউন্সিলর পদে এমসিসি’তে ভোট নিয়েছে ইসি।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের  ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২৪২ এবং সংরক্ষিত ওয়ার্ড ১১টি ওয়ার্ডে ৭০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১২৭ ভোটকেন্দ্রের ৮৩০টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৯৩৪ জন ভোটার।

রোববার ময়মনসিংহ সিটি কর্পোরেশন  ছাড়াও কুমিল্লার বড়ুরা, ময়মনসিংহের ত্রিশাল ও লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আর নীলফামারীর জলঢাকা উপজেলায় শুধু চেয়ারম্যান পদে এবং সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হল।

ত্রিশাল উপজেলায় একটি কেন্দ্রে আগের রাতে ৫০০ ব্যালট পেপারে সিল মারা অবস্থায় পাওয়া গেছে। তাই ওই কেন্দ্রের সকল কর্মকর্তার বিরুদ্ধে নির্বাচন কমিশন মামলা দেওয়ার নির্দেশ দিয়েছে বলে জানান ইসি সচিব।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button