প্রধানমন্ত্রী

পাট মেলা ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী

জাতীয় পাট দিবস উপলক্ষে দুই দিনব্যাপী পাট মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে এ মেলা উদ্বোধন শেষে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন তিনি। এ সময় প্রায় ১০ মিনিট মেলায় সাজিয়ে রাখা বিভিন্ন পণ্য দেখেন প্রধানমন্ত্রী।

পাট দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দিবসের মূল অনুষ্ঠান এবং দুই দিনব্যাপী পাটপণ্য মেলার আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এবার দিবসটির মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘সোনালী আঁশের সোনার দেশ, জাতির পিতার বাংলাদেশ’।

এছাড়া জাতীয় পাট দিবস-২০১৯ উপলক্ষে রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ সড়ক ও সড়কদ্বীপে পাট ও পাটজাত পণ্য দ্বারা বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। প্রচারণার জন্য পোস্টার, লিফলেট, ব্যানার ও বিলবোর্ড স্থাপন করা হয়েছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে তৃতীয়বারের মতো ‘জাতীয় পাট দিবস-২০১৯’ উদযাপন করা হচ্ছে।

বস্ত্র ও মন্ত্রণালয়ের মন্ত্রী গাজী গোলাম দস্তগীর জানান, পাট দিবসের গুরুত্ব এবং পাটসংক্রান্ত বিষয়ে আগ্রহ সৃষ্টির লক্ষ্যে ১৪টি ক্যাটাগরিতে ১৪ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এবার পুরস্কার প্রদান করা হয়েছে।

বাংলাটিভি/প্রিন্স

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker