বলিউডবিনোদন

গুজব নয় এবার সত্যি না ফেরার দেশে কাদের খান

সিনেমাপ্রেমীদের নতুন বছর শুরু হলো কিংবদন্তী হারানোর খবর শুনে। অনেকবার মৃত্যুর গুজবের শিকার হওয়া বলিউডের কিংবদন্তি অভিনেতা কাদের খান। এবার সত্যি পাড়ি জমালেন না ফেরার দেশে। ৩১ ডিসেম্বর কানাডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলিউডের প্রখ্যাত এই অভিনেতা। কয়েক দিন থেকেই তার মৃত্যুর খবর উড়েছে চারদিকে। সম্প্রতি অল ইন্ডিয়া রেডিও প্রচার করে তার মৃত্যুর খবর। তার কানাডা প্রবাসী পুত্র সরফরাজ খান এই খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন। কিন্তু গুজবের একদিন যেতে না যেতেই সত্যিই ওপারের বাসিন্দা হলেন তিনি। এবারো ছেলে সরফরাজই জানালেন তার বাবা আর নেই। গুজবই সত্যি হয়ে গেল। মৃত্যু কালে তার বয়েস হয়েছিল ৮১ বছর। তিনি গত চার মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন বলে জানা যায়। বার্ধক্যজনিত নানা সমস্যার পাশাপাশি তিনি শ্বাস কষ্ট জনিত রোগে ভুগছিলেন। কিছুদিন আগে হাঁটুতেও অস্ত্রপচার হয়েছিল তার।

তার প্রয়াণে শোকের ছায়া পড়েছে চলচ্চিত্র জগতে। ট্যুইটারে শোকপ্রকাশ করছেন বলিউড তারকা ও তার ভক্তরা।

কাদের খান ১৯৩৫ সালের ২২ অক্টোবর আফগানিস্তানের কাবুলে জন্মগ্রহন করেন। ১৯৭৩ প্রথম অভিনয় যশ চোপড়ার ‘দাগ’ ছবিতে। তারপর আর ফিরে তাকা তে হয়নি তাকে। কাদের খান ৪০০ এর বেশি হিন্দি এবং উর্দু সিনেমায় অভিনয় করেছেন এবং বহু বিখ্যাত ছবির স্ক্রিন প্লে লিখিয়ে হিসেবেও কাদের খান জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন। ২৫০ টিরও বেশি ভারতীয় সিনেমার সংলাপ তাঁর লেখা।

রুপলি মঞ্চে পা রাখার পরও ১৯৭০-৭৫ সালে তিনি মুম্বাইয়ের এম. এইচ. সাবু সিদ্দিক কলেজ অব ইঞ্জিনিয়ারিং- এ পুরকৌশল এর একজন অধ্যাপনা করেছেন।

 বাংলাটিভি/কায়েস

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker