আন্তর্জাতিকএশিয়া

ভারতের তামিল নাড়ুতে ঘূর্ণিঝড় ‘গাজার’ আঘাত

ঘূর্ণিঝড় ‘গাজা’ আঘাত হানায় ভারতের তামিল নাড়ু রাজ্য থেকে ৭৬ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। শুক্রবার সকালে ওই রাজ্যে ভূমিধসের ঘটনা ঘটেছে। এই সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১২০ কিলোমিটার। তামিল নাড়ু উপকূল এবং নাগাপাত্তিয়ামের ওপর দিয়ে বয়ে গেছে ঘূর্ণিঝড়টি।

তামিল নাড়ু উপকূল এবং নাগাপাত্তিয়ামের ওপর দিয়ে বয়ে যায় এই ঘূর্ণিঝড়টি। নিম্নাঞ্চল থেকে লোকজনকে তিনশটি আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে। নাগাপাত্তিয়াম, পুডুকোত্তাই, রামানাথাপুরাম এবং তিরুভারুরসহ ছয় জেলার আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে মানুষ। আঘাত হানার আগেই রাজ্যজুড়ে সতর্কতা জারি করা হয়েছিল। বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের সব স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে তামিলনাড়ু প্রশাসন।

ভারতীয় নৌবাহিনীর তরফ থেকেও চূড়ান্ত সতর্কতা জারি করা হয়। একদিকে মুষলধারে বৃষ্টি আর অন্যদিকে ঘূর্ণিঝড়ের দাপটে দক্ষিণ ভারতের জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে।

আগামী ছয় ঘণ্টার মধ্যে ঘূর্ণিঝড়টি শক্তি হারিয়ে দুর্বল হয়ে পড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। নাগাপাত্তিয়াম, তিরুভারুর এবং থানজাভুরে ভূমিধস এবং ভারী বৃষ্টিপাত হবে বলে সতর্ক করা হয়েছে।

বাংলা টিভি/টিএইচ/এবি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker