আন্তর্জাতিকযুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় ১১ জন নিহত

||বাংলা টিভি অনলাইন||

মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার পিটসবার্গ ইহুদিদের একটি ধর্মীয় উপাসনালয় বন্দুকধারীর হামলা ১১ জন নিহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। শনিবারের সকাল ১০টার দিকে সাবাত সার্ভিস নামে একটি অনুষ্ঠানে বন্দুকধারী প্রকাশ্যে গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে।এ হামলায় তিন পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হয়েছে। পরে বন্দুকধারী পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে।  মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ খবর দিয়েছে।

জেরুজালেম পোস্টের প্রতিবেদনে বলা হয়, নিহতরা সবাই ইহুদী সম্প্রদায়ের লোক।

নগর কর্তৃপক্ষ জানিয়েছে, সিনাগগের ভেতরে বেশ কিছু লোক হতাহত হয়েছে। অন্তত তিনজন পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় গণমাধ্যমে দাবি করা হচ্ছে, অন্তত আটজন নিহত হয়েছে। সন্দেহভাজন বন্দুকধারী এখন পুলিশের জিম্মায় রয়েছে। বন্দুকধারী একজন শ্বেতাঙ্গ বলে মনে করা হচ্ছে। সিনাগগের ভেতরে আরও কেউ আছে কি না সে ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

টেলিভিশনের ফুটেজে দেখা যায়, পুলিশের বিশেষ দল এবং অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে এসে পৌঁছচ্ছে। এ ঘটনা এমন এক সময়ে ঘটলো যখন যুক্তরাষ্ট্রের নামকরা রাজনৈতিক এবং ব্যক্তিদের কাছে ডাকযোগে পাঠানো বোমা নিয়ে উত্তেজনা চলছে।

গতকালই ওই ঘটনায় একজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়। পেনসিলভানিয়ার গভর্নর টম ওলফ এক বিবৃতিতে বলেন, এ ধরনের ঘটনাকে কোনোক্রমেই স্বাভাবিকভাবে নেওয়া যায় না। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হামলাকারীকে পাগল অভিহিত করে এই ঘটনাকে ভয়াবহ বলে বর্ণনা করেছেন। বার বার এমন ঘটনা দেখা লজ্জাজনক বলেও মন্তব্য করেছেন ট্রাম্প।

বাংলাটিভি/এসএম/এবি

সংশ্লিষ্ট খবর

Close