দেশবাংলা

নবীনগরে চুউরিয়া উচ্চ বিদ্যালয়ে দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার চুউরিয়া মুন্সী রহিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও ব্যাপক দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। তাদের দূর্নীতির বিরুদ্ধে শিক্ষা মন্ত্রনালয়ের সচিব, দুর্নীতি দমন কমিশন, ও জেলা প্রশাসকসহ সরকারি বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন কমিটির সংখ্যাগরিষ্ট সদস্যরা।

শুধু ম্যানেজিং কমিটির সভাপতিই নন, স্কুলের প্রধান শিক্ষকও এসব অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত বলে অভিযোগ উঠেছে।

চুউরিয়া মুন্সী রহিম উদ্দিন উচ্চ বিদ্যালয়টি এই অঞ্চলের একটি নামকরা শিক্ষা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান থেকে প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন সরকার ও বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ এনামুল হক মুন্সী নানা অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে।

অভিযোগ রয়েছে সভাপতি ও প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যদের মতামতের তোয়াক্কা না করে এবং অন্যান্য শিক্ষকদের পেশী শক্তিতে জিম্মি করে তাদের খেয়াল খুশি মতো স্কুলের শিক্ষকদের বেতন, নতুন শিক্ষক নিয়োগ, অর্থের বিনিময়ে অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের কৃতকার্য করাসহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিদ্যালয়ে একচ্ছত্র আধ্যিপত্য বিস্তার করেছে। এদিকে প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা প্রমাণ করতে গোপনে জোর চেষ্টা চালানো হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

কমিটিতে দুটি পক্ষ রয়েছে,তার জন্য একপক্ষের বিরুদ্ধে আরেকপক্ষ এসব অভিযোগ দিচ্ছে বলে জানান প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন সরকার। এদিকে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ এনামুল হক মুন্সী জানান, এগুলো সব মিথ্যা ও বানোয়াট। বক্সপপ:

অভিযোগের বিত্তিত্বে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। সিংক: মোহাম্মদ মাসুম,উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া।অচিরেই মুন্সী রহিম উদ্দিন উচ্চ বিদ্যালয়টি দুর্নীতি মুক্ত করে শিক্ষার মান উন্নয়ন করবে কর্তৃপক্ষ এমনটায় প্রত্যাশা সাধারন মানুষের ।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close