অন্যান্যক্রিকেটখেলাধুলাবিশ্ববাংলারাজনীতি

নিরাপদেই দেশে ফিরেছেন টিম টাইগাররা

ভয়ঙ্কর ও দুঃসহ এক ঘটনার সাক্ষী দেশের মাটিতে পা রেখেছে বাংলাদেশ ক্রিকেট টিম। তাই তৃতীয় ও শেষ টেস্ট না খেলেই দেশে ফিরতে হলো বাংলাদেশ টাইগারদেকে।

শনিবার রাত ১০টা ৪০ মিনিটে দলের কোচিং স্টাফসহ ১৯ জনের একটি টিম শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। শুক্রবার দুপুর থেকেই ক্রিকেটাররা রয়েছেন অসহ্য আতঙ্কের মধ্যে। ক্রাইস্টচার্চে উগ্রবাদী ডানপন্থির সন্ত্রাসী হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন তারা। নিরাপদে টিম হোটেলে ফিরলেও আতঙ্ক মুছে যায়নি কারো মন থেকেই।

দেশে ফিরে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মাহমুদুল্লাহ বলেন,একটাই কথা শুধু চিন্তা হচ্ছিল যে,আমরা ঠিক কতটুকু ভাগ্যবান। তিনি বলেন,আমি এটা ভাষায় প্রকাশ করতে পারবো না যে আমরা এখন কিসের মধ্যে আছি,আমরা কি দেখেছি। এ ঘটনাটা খুবই আনএক্সপেক্টেড। আমি এবং আমার টিমের সবাই সারা রাত ঠিক মতো ঘুমাতে পারিনি।

এরপর বিসিবিকে ধন্যবাদ জানান মাহমুদুল্লাহ। এই সফরে যাওয়া ১৫ ক্রিকেটার একই ফ্লাইটে দেশে ফিরেছেন। মাহমুদউল্লাহ রিয়াদ,তামিম ইকবাল,মুশফিকুর রহিম,মেহেদী হাসান মিরাজ,মোস্তাফিজুর রহমান,লিটন দাস,তাইজুল ইসলাম, সাদমান ইসলাম,মুমিনুল হক,খালেদ আহমেদ,এবাদত হোসেন,মোহাম্মদ মিঠুন,নাঈম হাসান,আবু জায়েদ ও সৌম্য সরকারের সঙ্গে বিমানে ছিলেন কোচিং স্টাফের আরো চারজন।

আল নূর মসজিদে অস্ত্রধারী সন্ত্রাসীর গুলিতে নির্মম হত্যাকাণ্ডের পর দুই দেশের ক্রিকেট বোর্ড শেষ টেস্ট বাতিল করে দেয়। শনিবার বাংলাদেশ সময় সকালে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ বিমানবন্দরে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে দেশের উদ্দেশে রওনা দেন ক্রিকেটাররা। অস্ত্রসজ্জিত পুলিশের নিশ্ছিদ্র নিরাপত্তাবেষ্টনীতে তারা হোটেল থেকে বিমানবন্দরে পৌঁছান।

এ সময় বাংলাদেশ দলকে বিমান বন্দরে স্বাগত জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিসিবি পরিচালক জালাল ইউনুসসহ আরো অনেকে।

বাংলাটিভি/রাজ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close