আন্তর্জাতিকখেলাধুলা

দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বিশাল ব্যবধানে হারাল ইংল্যান্ড

 

বৃহস্পতিবার লন্ডনের কেনিংটন ওভালে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩১১ রান সংগ্রহ করে ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান (৭৯ বল) আসে বেন স্টোকসের ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক ইয়ন মরগান ৫৭, ওপেনার জেসন রয় ৫৪ ও জো রুট ৫১ রান করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নামা দক্ষিণ আফ্রিকা চোটের কারণে প্রথমেই হারায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়া ওপেনার হাশিম আমলাকে। এরপর কুইন্টন ডি কক একপ্রান্ত আগলে রেখে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা চালিয়ে গেলেও অন্য প্রান্তে যোগ্য সঙ্গী পাওয়ার আগেই দল হারিয়ে ফেলে এইডিন মারক্রাম ও অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিকে। দক্ষিণ আফ্রিকার পক্ষে তিনটি উইকেট শিকার করেন লুঙ্গি এনগিডি। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন ইমরান তাহির ও কাগিসো রাবাদা।

এরপর রাসি ভ্যান ডার ডুসেনের ব্যাটে ম্যাচে ফেরে দক্ষিণ আফ্রিকা। তবে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ডি কক (৭৪ বলে ৬৮) বিদায় নেওয়ার পর আবারো খেই হারায় দক্ষিণ আফ্রিকা। দ্রুত উইকেট পতনের মিছিলে অর্ধ-শতক হাঁকানোর পরপরই বিদায় নেন ডুসেনও। এতে দল চাপে পড়ে গেলে শেষদিকে সেই চাপ সামাল দিতে পারেননি কোনো ব্যাটসম্যান, এমনকি সুস্থ হয়ে ব্যাট হাতে নামা আমলাও।

দলের পক্ষে ডি ককের ৬৮ রানই ছিল সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এছাড়া ডুসেন ৫০ ও অ্যান্ডিলে ফেলুকায়ো ২৪ রান করেন। ৩৯.৫ ওভারে ২০৭ রান করতেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা।

ইংল্যান্ডের পক্ষে জফরা আর্চার একাই শিকার করেন তিনটি উইকেট। এছাড়া লিয়াম প্লাঙ্কেট ও বেন স্টোকস দুটি করে উইকেট শিকার করেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close