ক্রিকেটখেলাধুলাবাংলাদেশ

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের নতুন কোচের সন্ধানে ক্রিকেট বোর্ড

 

বাংলাদেশ, আফগানিস্তান, জিম্বাবুয়েকে নিয়ে ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। এরআগে ৩০ আগস্ট ঢাকায় আসবে আফগানরা, ৫ সেপ্টেম্বর স্বাগতিকদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে খেলবে তারা।  এদিকে, জাতীয় দলের জন্য নতুন কোচ খোঁজা শুরু করেছে ক্রিকেট বোর্ড।  এরিমধ্যে কথা হয়েছে বেশ কয়েকজন হাইপ্রোফাইল কোচের সাথে।

স্টিভ রোডসের বিদায়ের পর থেকে শূণ্য থাকা জাতীয় দলের প্রধান কোচের পদ।  টাইগারদের কোচ হতে আগ্রহীদের তালিকাটাও বেশ বড়।  এরমধ্যে পাকিস্তানের বরখাস্ত হওয়া কোচ মিকি আর্থার বুধবার ইন্টারভিউ দিয়েছেন। একই দিন ঢাকায় আসেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ক্রেইগ রাসেল ডমিঙ্গো।  তার সঙ্গে আলোচনায় সন্তুষ্ট বিসিবি।

বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানান টাইগারদের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহেও আগ্রহী ফিরতে, তার সাথে ফোনে কথা বলবেন বিসিবির কর্তারা।

জানা গেছে, বাংলাদেশ দলের কোচ হতে আগ্রহীদের তালিকায় আরো আছেন নিউজিল্যান্ডের মাইক হেসন।  এক বছরের বিরতির পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আগ্রহী পরিবারকে সময় দেয়ার জন্য সরে দাড়ানো হেসন। শুক্রবার ঢাকায় আসছেন তিনি।

প্রধান কোচের খোঁজ চললেও আগেই স্পিন কোচ হিসেবে নিউজিল্যান্ডের সাবেক তারকা ড্যানিয়েল ভেট্টোরি এবং পেসার কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকা পেসার চার্ল ল্যাঙ্গেভেল্টকে নিয়োগ দিয়ে রেখেছে বিসিবি।

বাংলাটিভি/শহীদ

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close