অপরাধদেশবাংলা

পাসপোর্ট অফিসে টাকা ছাড়া মেলেনা পাসপোর্ট

মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে টাকা ছাড়া মেলেনা পাসপোর্ট। নাগরিকত্ব সনদ, অনলাইনে আবেদন ফরম নিয়ে গেলে নানা অজুহাতে গ্রাহকদের ফিরিয়ে দেয়ার অভিযোগ রয়েছে। পরে দালাল ও আনসার সদস্যদের মাধ্যমে ২ হাজার টাকা পর্যন্ত উৎকোচ নিয়ে পাসপোর্ট ফরম জমা নেয়া হচ্ছে। এতে প্রতিদিন সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে শতশত মানুষেকে ।

মানিকগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসে সীমাহীন দুর্নীর্তির অভিযোগ উঠেছে। প্রতি ফাইলে ১২শত টাকা অফিস জমা না পেলে গ্রাহকদের নানা অজুহাতে ফিরিয়ে দিচ্ছেন। পাসপোর্ট করতে প্রয়োজন পরে জাতীয় পরিচয়পত্র অথবা অনলাইনে জন্ম সনদ। কিন্তু অফিসের সাথে নাগরিকত্ব সনদ চায়। অনলাইনে ফরম পূরণ করে নিলেও তা ফিরিয়ে দেয়া হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভুগী জানান, অফিসের নিয়ম অনুযায়ী ফরম পুরুন করে নিয়ে এলেও বিভিন্ন অজুহাতে ফিরিয়ে দেয়া হচ্ছে। পরে গ্রাহকরা অফিসের বাইরে গেলেই দালালরা ঘিরে ধরে। বারবার হয়রানি এড়াতে বাধ্য হয়েই বাড়তি ১৩ শ থেকে ২হাজার টাকা দিয়ে পাসপোর্ট আবেদন জমা দিতে বাধ্য হচ্ছি আমরা। অতি দ্রুত মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস দালালমুক্ত হবে এমন প্রত্যাশা সকল শ্রেনীর গ্রাহকদের।

দালালদের দৌরাত্ব ও গ্রাহকদের বাড়তি টাকা দেবার দৃশ্য মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মাহমুদুল হাসানকে দেখালে, তিনি এ নিউজ প্রচার না করার জন্য অনুরোধ করে বলেন আমরা এ ব্যাপারে অবশ্যই কড়া নজরদারি রাখবো।

বাংলাটিভি/ সৌরভ নূর

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close