ক্রিকেটখেলাধুলা

মাহমুদুল্লাহর আঘাতে বিপর্যস্ত আফগান

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে ফিল্ডিংয়ে করছে বাংলাদেশ। তাইজুল ইসলামের জোড়া আঘাতের পর মাহমুদুল্লাহ রিয়াদও তুলে নিলেন এক উইকেট। ইনিংসের ৩৩ তম ওভারের ৪র্থ বলে হাসমতুল্লাহ শহিদীকে আউট করেন রিয়াদ। এর আগে আফগান অধিনায়ক রশিদ খান টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান। আফগানদের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন ইব্রাহিম জাদরান এবং ইহসানুল্লাহ।

তাইজুল ইসলাম আফগানদের দলীয় ৪৮ রানেই দুই ওপেনারকে বিদায় করেন। আফগানদের বিপক্ষে নিজের সপ্তম ওভারে ইহসানুল্লাহকে (৯) বোল্ড করেন তাইজুল ইসলাম। আর এতেই তাইজুল বনে যান বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসের সব থেকে দ্রুততম এবং তৃতীয় ১০০ উইকেট শিকারি বোলার। স্কোর বোর্ডে আফগানদের রান তখন মাত্র ১৯।

এরপর আফগানদের দলীয় ৪৮ রানে আর এক ওপেনার ইব্রাহিম জাদরানের উইকেটও তুলে নেন তাইজুল। জাদরান তখন ২১ রান করে মাহমুদুল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। আর লাঞ্চের ঠিক আগ মুহূর্তে হাসমতুল্লাহ শহিদীকে ১৪ রানে আউট করেন রিয়াদ। ওভারের চতুর্থ বলে স্লিপে দাঁড়িয়ে থাকা সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিংরুমে ফিরে যান এই আফগান ব্যাটসম্যান।

প্রায় নয় মাস পরে দেশের মাটিতে কোনো টেস্ট ম্যাচ খেলতে নামছে টাইগাররা। আর দীর্ঘ বিরতির পর এই টেস্ট দিয়েই মাঠে নামছে সাকিব আল হাসান। বিশ্বকাপের পর বিশ্রামে ছিলেন বেশ কিছু সময় ধরে। শ্রীলঙ্কা সফরেও তাই ছিলেন না। চট্টগ্রাম টেস্টে থাকছেন না ঘরের ছেলে তামিম ইকবাল। শ্রীলঙ্কা সফরের পর ছুটি নিয়েছেন তামিম। খবর: সারাবাংলা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close