খেলাধুলাফুটবল

’শুধুমাত্র ক্যাম্পে অনুশীলন করলেই প্রত্যাশিত ফলাফল আসবে না’

ক্যাম্পে অল্পদিনের অনুশীলন করলেই প্রত্যাশা অনুযায়ী ফলাফল আসবে না বলে মন্তব্য করেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সাবেক ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু। আর বাফুফের মিডিয়া কমিটির কো-চেয়ারম্যান আমিরুল ইসলাম বাবুর মতে, বিদেশের মাটিতে অনুশীলন ম্যাচ খেলায়, মূল ম্যাচে ভালো করবে জাতীয় দল।

২০২২ বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বে প্রস্তুতি হিসেবে, তাজিকিস্তানের স্থানীয় দুটি ক্লাবের সঙ্গে আলাদা ম্যাচ খেলে বাংলাদেশ। কুকতোশের বিপক্ষে জোড়া গোলের হারের পর দ্বিতীয়টি এফসি পামিরের সঙ্গে ১-১ গোলে ড্র করে জামাল ভূঁইয়ারা। এবার বাছাইয়ের মূল ম্যাচের দিকে ফোকাস জেমি ডে শিষ্যদের।

শুরুতে গোল হজম করা কিংবা এগিয়ে থেকেও তা ধরে রাখতে না পারায়, অতীতে অনেক ম্যাচেই পয়েন্ট হারায় জামাল ভূঁইয়ারা। কারণ হিসেবে জাতীয় পুরস্কারপ্রাপ্ত এ ফুটবলারের অভিমত, পর্যাপ্ত অনুশীলন এবং প্রতিপক্ষকে নিয়ে সঠিক ধারণা না থাকায় এমন ফলাফল।

ম্যাচ শুরু হওয়ার দশ দিন আগে, জাতীয় দলকে তাজিকিস্তানে নিয়ে যায় বাফুফে। উদ্দেশ্যে আবহাওয়া এবং গ্যামপ্লান নিয়ে বিশেষভাবে কাজ করানোর জন্য। বাফুফের কর্তার মতে, বিদেশের মাটিতে লম্বা সময়ের অনুশীলন করানোয় এর ফলাফল ভালো হবে।

আগামী ১০ সেপ্টেম্ব তাজিকিস্তানের দুশানবেতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের যাত্রা শুরু করবে লাল-সবুজরা।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close