ক্রিকেটখেলাধুলা

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ছাড়ছেন আবেদীন ফাহিম

অক্টোবরের ১ তারিখ থেকে আর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে থাকছেন না নাজমুল আবেদীন ফাহিম। এর মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে দুই যুগেরও বেশি সময়ের সম্পর্কের যবনিকা টানতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের এই অবিভাবক।

টানা দশ বছর তার অধীনে বেশ ভালোই চলছিল বাংলাদেশের গেম ডেভেলপমেন্ট বিভাগ। কিন্তু গেল বছরের এপ্রিলের দিকে কোনো এক অজানা কারণে সেখান থেকে সরিয়ে তাকে দেওয়া হয় নারী ক্রিকেট দলে। এভাবেই চলে প্রায় দেড় বছর। কিন্তু মানুষ ফাহিম এই দমবন্ধ পরিবেশ মেনে নিতে পারেননি। ফলে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে বিসিবি বরাবর চিঠি দিয়েছেন। অক্টোবরের ১ তারিখ থেকে আর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গ থেকে বিদায় নিচ্ছেন।

কিন্তু হটাৎ কেনো এই সিদ্ধান্ত? জানতে চাইলে তিনি জানান, ‘একটু দম নিতে। আশপাশের পরিবেশটা কেমন দমবন্ধ হয়ে উঠেছিল।’ এই অভিমানী জবাবের মধ্যেই স্পষ্ট হয় বাংলাদেশ ক্রিকেটে বোর্ডে তিনি আসলেই কেমন ছিলেন।

নাজমুল আবেদীন ফাহিম এমন এক অবিভাবক ছিলেন, যিনি বাংলাদেশ ক্রিকেটের বর্তমান সময়ের সবার শিক্ষক। সাকিব, তামিম, মুশফিক, মুমিনুলরা যখনই ছন্দহীনতায় ভুগেছেন, ছুটে গেছেন তার কাছে। তিনিও পরম মমতায় তাদের ভুল শুধরে দিয়েছেন। সেই ‘শিক্ষক’ ফাহিমকে আর বিসিবি’র চত্বরে দেখা যাবে না।

বাংলাটিভি/ এসনূর

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close