অন্যান্যবাংলাদেশ

‘শিক্ষার্থীদের দাবী পূরণে একাধিক কমিটি গঠন করা হবে’

কোনো রকম বিশৃঙ্খলা ছাড়াই অনুষ্ঠিত হচ্ছে বুয়েটের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবী পূরণে, একাধিক কমিটি গঠনের পাশাপাশি আলোচনার মাধ্যমেও সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. সাইফুল ইসলাম। সোমবার সকালে ভর্তি পরীক্ষা পরিদর্শন করতে এসে সাংবাদিকদের এ সব কথা জানান তিনি।

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে গত কয়েক দিন ধরে উত্তাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। তবে ভর্তি পরীক্ষার কারণে আন্দোলনকারীরা তাদের কার্যক্রম শিথিল করলে বুয়েট কর্তৃপক্ষ পরীক্ষার আয়োজন করতে সক্ষম হোন। সকালে ৯ টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলে দুপুর ১২ পর্যন্ত।

এ সময় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করতে এসে সন্তোষ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি জানান, আবরার হত্যায় বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের দাবী পূরণে একাধিক কমিটি গঠন করা হয়েছে।

এদিকে মেধাবী ছাত্র আবরার হত্যার তীব্র নিন্দা ও সমালোচনা করে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অভিভাবকরা বলেন, এই ঘটনা অতি নিন্দনীয় ও দুঃখজনক এবং আমাদের জন্য আতঙ্কের। আমরা চায় এই সংকট দূর হোক, সুষ্ঠ পরিবেশ ফিরে আসুক।

তবে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন  হয়েছে বলে জানান অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। পরীক্ষা দিতে কোনো প্রকার বেগ পেতে হয়নি বলেও জানান তারা।

এছাড়া পরীক্ষা চলাকালীন  সময় নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয় গোটা বুয়েট ক্যাম্পাস।

আরমান কায়সার/বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close