ক্রিকেটখেলাধুলাবাংলাদেশ

উৎকন্ঠা দুর মাঠে ফিরছেন ক্রিকেটাররা

অবশেষে সমাপ্তি ঘটলো ক্রিকেটারদের আন্দোলনের। তিনদিনের রুদ্ধদ্বার সময়ের শেষটা হলো সাকিবদের পক্ষেই। ক্রিকেটারদের দেয়া ১৩টি দাবির মধ্যে ৯টি দাবিই মেনে নেয় বিসিবি। মাঠে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেটাররা। ভারত সিরিজের জন্য শুক্রবার থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পে যোগ দেবেন ক্রিকেটাররা।  বাংলাদেশের ক্রিকেটারদের ধর্মঘট প্রত্যাহারের খবর বেশ গুরুত্ব দিয়ে প্রচার করেছে আন্তর্জাতিক গণমাধ্যমও।

দিনভর নানা উৎকন্ঠার পর বুধবার থামলো ক্রিকেটারদের আন্দোলন। বিসিবির সঙ্গে আলোচনার মাধ্যমে আবারো মাঠে ফেরার সিদ্ধান্ত সাকিব-তামিম-মুশফিকদের।

সোমবার ১১ দফা দাবি দিয়ে ধর্মঘটে যান দেশের ক্রিকেটাররা। মঙ্গলবার সংবাদ সম্মেলনে আচমকা এমন ধর্মঘট ডাকার সমালোচনা করেন বিসিবি সভাপতি, বুধবার দ্বারস্ত হন প্রধানমন্ত্রীর। সন্ধ্যায় গুলশানের একটি হোটেলে আলোচনায় বসেন ক্রিকেটাররা। আগের দেয়া ১১ দফার সঙ্গে যোগ হয় বোর্ডের লভ্যাংশের ভাগ দেয়াসহ নতুন দুই দাবি। আলোচনায় বসতে ‍উন্মুক্ত আহ্বান ছিল বিসিবির। তাতে সাড়া দিয়ে রাতেই বৈঠক। আর সেখানেই আলোচনায় কেটে যায় ক্রিকেটের আকাশে জমে ওঠা মেঘ।

ক্রিকেটারদের দেয়া দাবির বেশিরভাগই মেনে নেন বোর্ড প্রেসিডেন্ট। আলোচনায় সন্তুষ্ট ক্রিকেটাররাও। ভারত সফরের জন্য ঘোষিত ক্যাম্পে যোগ দেবেন তারা।

গত দু’দিন ধরে দেশের তো বটেই আন্তর্জাতিক গণমাধ্যমে ছিল বাংলাদেশের ক্রিকেটাদের ধর্মঘটের বিষয়টি। সমান গুরুত্ব পেয়েছে সংকট সমাধানের খবরও। ইন্ডিয়ান এক্সপ্রেস, টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস ছাড়াও ক্রিকেট বিষয়ক সাইট ক্রিকইনফো, ক্রিকবাজ লিখেছে ক্রিকেটাররা ধর্মঘট প্রত্যাহার করায়, কেটে গেছে বাংলাদেশ দলের ভারত সফর নিয়ে শংকার মেঘ।

ধর্মঘট শেষ হওয়ায় স্বস্তি ক্রিকেটে, স্বস্তি দেশের মানুষের মনে, প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত যাবে বাংলাদেশ, টাইগারদের এ সফরের ফল স্বস্তিকর হবে সেটাই সবার প্রত্যাশা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close