ঢালিউডবিনোদন

হুমায়ূন সাধু : কোনো বাধাতেই থেমে থাকেনি তার জয়যাত্রা

জীবনের টানে বাড়ি ছেড়ে ঢাকায়। বেশকিছুদিন কাটান রেলস্টেশনে, বাসস্টেশনে। ঠিকানাবিহীন জীবন। এক সময়ে ঠিক জায়গা করেন নেন, নির্মাতা ও অভিনেতা হিসেবে, পাশাপাশি লেখালেখিও করেছেন প্রয়াত হুমায়ূন সাধু।

বৃহস্পতিবার দিবাগত রাতে নির্মাতা ও অভিনেতা হুমায়ূন সাধু পরপারে পাড়ি জমিয়েছেন। রাত দেড়টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি। শুক্রবার বাদ জুমা রাজধানীর তেজগাঁওয়ের রহিম মেটাল জামে মসজিদে অনুষ্ঠিত হয় তার জানাজা। পরে রহিম মেটাল জামে মসজিদের কবরস্থানে তাকে দাফন করা হবে বলে হবে জানা গেছে।

চট্টগ্রামে তাঁর জন্ম ও বেড়ে ওঠা। নয় ভাইবোনের মধ্যে সপ্তম হুমায়ুন সাধু। ২০০১ সালে জীবনের তাগিদে বাড়ি ছেড়ে ঢাকায় চলে আসেন সাধু। একপর্যায়ে কাজ শুরু করেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সহকারী পরিচালক হিসেবে। একই সঙ্গে লেখালেখিও করতে থাকেন। এবছর বই মেলায় তার লেখা ‘ননাই’ নামে একটি বই বেরিয়েছিলো।

মোস্তফা সরয়ার ফারুকীর ‘মেড ইন বাংলাদেশ’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন হুমায়ূন সাধু। এরপর অসংখ্য নাটক, টেলিছবি, চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেছেন। কাহিনি ও চিত্রনাট্য লেখার পাশাপাশি তিনি পরিচালনা করেছেন।

সৌরভ নূর / বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close