ক্রিকেটখেলাধুলা

‘আইসিসির সিদ্ধান্ত যাই হোক, সাকিবের পাশে থাকবে বিসিবি’

জুয়াড়িদের কাছে প্রস্তাব পেয়ে বোর্ডকে তা না জানানোর অপরাধে আইসিসির ১৮ মাসের নিষেধাজ্ঞায় পড়তে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে ২ বছর আগে একটি আন্তর্জাতিক ম্যাচের আগে এক জুয়াড়ির কাছে থেকে ম্যাচ ফিক্সিং এর প্রস্তাব পেয়েছিলেন সাকিব।

সাকিব তা গ্রহণ না করলেও আইসিসিকে জানাননি কিছুিই। কিন্তু পরবর্তিতে গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হয় আইসিসি। ফলে গুঞ্জন উঠেছে সকল প্রকার আন্তর্জাতিক খেলা থেকে সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ হতে পারেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

আইসিসিরি দুর্নীতিদমন নীতিমালায় লেখা আছে, কোনো ক্রিকেটার, কোচিং স্টাফ, আম্পায়ার, স্কোরার, গ্রাউন্ডসের সদস্য, জাতীয় এবং আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্ট কেউ জুয়াড়িদের কাছ থেকে কোনো ধরনের প্রস্তাব পেলে তা যতটা দ্রুত সম্ভব বোর্ডের দুর্নীতি দমন ইউনিটকে জানাতে হবে। কিন্তু তা করেরনি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

ফলে আইসিসির কাছে নিজের ভুল স্বীকার করলেও প্রায় দুই বছরের জন্য সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে পারেন সাকিব আল হাসান, এমন গুঞ্জন এখন মিডিয়া পাড়ায়।

এ বিষয়ে জানতে আজকের মধ্যে আইসিসিকে চিঠি দেওয়া হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তবে আইসিসি থেকে যেই সিদ্ধান্ত দেওয়া হোক, সাকিবের পাশে থেকে সব ধরণের সহযোগিতা করা হবে। সকালে সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা জানান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তবে আইসিসি থেকে এখন পর্যন্ত বিসিবিকে এ বিষয়ে কিছু জানানো হয়নি বলে জানান, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ভারত সফরের আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে তামিমের সরে যাওয়া। ভারত সফরের ঠিক আগ মুহূর্তে ক্রিকেটারদের আন্দোলন। বিসিবি থেকে সাকিব আল হাসানকে কারণ দর্শানোর নোটিশ। এসব বিষয় নিয়ে গেলো কয়েকদিন ধরেই উত্তাল ক্রিকেটপাড়া। ঠিক তখন দেশের ক্রিকেট ভক্তদের জন্য এসেছে নতুন দুঃসংবাদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close